বানিয়াচং-কাগাপাশা-নবীগঞ্জ সড়কে গণডাকাতি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বানিয়াচং-কাগাপাশা-নবীগঞ্জ সড়কে গণডাকাতি সংঘটিত হয়েছে। মুখোশধারী ডাকাতরা যাত্রীদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোনসহ ১৫ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। বুধবার রাত সাড়ে ৯টায় নবীগঞ্জ-বানিয়াচং সড়কের কাগাপাশা রোডের নাগেরটেকের মুখ নামক স্থানে এ ডাকাতির ঘটনা ঘটে।
ডাকাতদের হামলায় আহত হওয়া দু’জন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সিলেট থেকে আসা একটি যাত্রীবাহী মাইক্রোবাস উল্লেখিত স্থানে পৌছলে ডাকাতদল মাইক্রোবাসটি আটক করে। এ সময় তারা যাত্রীদের মারপিট করে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন নিয়ে যায় এবং তাদের সবাইকে পাশের একটি জমিতে বেধে রাখে। পরে এ সড়ক দিয়ে যাতায়াতকারী ১টি প্রাইভেট কার, ১টি পিকআপ ভ্যান, ২টি টমটম ও ২টি মোটর সাইকেলসহ ৭টি গাড়ি আটকিয়ে প্রতিটি গাড়ির যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোনসহ ১৫/১৬ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতদল।
ডাকাতির শিকার কাগাপাশা গ্রামের ব্যবসায়ী মনোয়ার হুসেন রিপন ও তোফাজ্জুল হোসেন জানান, তারা ব্যবসার কাজ শেষে মোটর সাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। পথে সংঘবদ্ধ ডাকাতরা তাদের আটক করে নগদ সাড়ে ১৯ হাজার টাকা এবং ৪টি মোবাইল ফোন সেট নিয়ে যায় এবং ডাকাতরা তাদের মারপিট করে। এছাড়া এ সময় বানিয়াচং সদরের ১নং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার দেওয়ান নাসির চৌধুরী ও তার পরিবারের সকল সদস্য অল্পের জন্য রক্ষা পেয়েছেন বলে জানান তিনি। তিনি আরো জানান সিলেট থেকে তার মাকে ও পরিবারকে ডাক্তার দেখিয়ে বানিয়াচং ফেরার জন্য একটি মাইক্রোবাসযোগে রওয়ানা হন এবং কাগাপাশা বাজার অতিক্রম করে ডাকাতির কাছাকাছি থেকে অন্য একটি সিএনজি গাড়ির কাছ থেকে খবর পেয়ে গাড়িটি উল্টো ঘুরিয়ে কাগাপাশা বাজারে যান। পরে ডাকাতির শিকার হওয়া এবং আহতদের কাছ থেকে ডাকাতির বিষয়টি অবগত হয়ে সাংবাদিকদের জানান।
এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) এমরান হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ডাকাতদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।
অপরদিকে রাত ১২টার দিকে বানিয়াচং-কাদিরগঞ্জ সড়কে আরেকটি ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের হামলায় ইশতিয়াক নামে একজন আহত হয়েছে। আহত সূত্র জানায়, বানিয়াচং উপজেলা সদর থেকে গুলবগী গ্রামের ইশতিয়াক ও তার ভাই সোহাগ মিয়া মোটর সাইকেলে বাড়িতে ফিরছিলেন। কাদিরগঞ্জ সড়কের কামালখানী এলাকার কাছে আসামাত্র ৪/৫ জন ডাকাত তাদের মোটর সাইকেলের গতিরোধ করে। এ সময় ডাকাতরা তাদের মারধোর করে ৪টি মোবাইল ফোনসহ নগদ টাকা নিয়ে যায়। ডাকাতদের হামলায় ইশতিয়াক গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।