স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে কোনোভাবেই চোরদের প্রতিরোধ করা যাচ্ছে না। পুলিশী টহল থাকা স্বত্তেও কিভাবে ঘন ঘন চুরি হচ্ছে ভেবে পাচ্ছেন না ব্যবসায়ীরা। পুলিশ বার বার আশ^াস দিচ্ছে চোর ধরা পড়বে। কিন্তু বাস্তবে কোনো চোরই ধরা পড়ছে না। উল্টো চুরি বেড়েই চলছে। আর এতে করে ব্যবসায়ীদের মাঝে আতংক যেনো কমছেই না। চুরি কমাতে পুলিশ রাত ১২টার পর চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে। ফলে পুলিশে আটক হওয়ার ভয়ে শহরের অধিকাংশ মানুষ রাতে বের না হলেও চুরি কমছে না। অথচ এ নিয়ে যেনো পুলিশের কোনো মাথা ব্যথাই নেই। গত সোমবার দিবাগত রাতে শহরের শায়েস্তানগর বাজারে এক রাতে দুইটি ও চৌধুরী বাজারে দুই ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হয়েছে। চোরেরা ওইসব প্রতিষ্ঠান থেকে নগদ টাকা ও মালামাল নিয়ে গেছে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী পইল সড়কের খোদেজা ফার্মেসীর মালিক ডাঃ ওয়াহিদুর রহমান ওয়াহিদের নগদ ২৮ হাজার টাকা এবং আদিবা ফার্মেসী থেকে ৩ হাজার টাকা ও চৌধুরী বাজারের প্রধান পয়েন্টের সুপারী ব্যবসায়ী বিদ্যুত রায়ের দোকান থেকে নগদ ২৫ হাজার টাকা ও সুপারি নিয়ে যায়। সকল ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ধরণ একই। চোরেরা তালা কেটে ওইসব দোকানে প্রবেশ করে। খবর পেয়ে ব্যকস সভাপতি মেয়র প্রার্থী আলহাজ¦ শামছুল হুদাসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
প্রসঙ্গত, গত দুই সপ্তাহে আরও ১০/১২টি ব্যবসা প্রতিষ্ঠানে দুঃসাহসিক চুরি হয়েছে। কিন্তু কোন চুরির ঘটনা উদঘাটন করতে পারেনি পুলিশ। তবে পুলিশ জানিয়েছে, চোরদের ধরতে পুলিশ সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে যাচ্ছে।