হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ২০২১
আওয়ামী লীগ প্রার্থী আতাউর রহমান সেলিম, বিএনপি প্রার্থী এনামুল হক সেলিম, মেয়র মিজানুর রহমান ও ব্যকস সভাপতি মোঃ শামছুল হুদা বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী

এসএম সুরুজ আলী ॥ উৎসবমুখর পরিবেশে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান সেলিম, বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এনামুল হক সেলিম, হবিগঞ্জের নাগরিক সমাজের প্রার্থী ব্যকস সভাপতি মোঃ শামছুল হুদা, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান, স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এম ইসলাম তরফদার তনু, স্বতন্ত্র প্রার্থী বশিরুল আলম কাউছার ও স্বতন্ত্র প্রার্থী গাজী মোহাম্মদ পারভেজ হাছান। গতকাল মনোনয়নপত্র দাখিলের শেষ মুহূর্ত পর্যন্ত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে মিছিল ও শোডাউন করে জেলা নির্বাচন অফিসে যান। সেখানে প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে হবিগঞ্জ জেলা নির্বাচন অফিসার সাদেকুল ইসলাম ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনিরউজ্জামানের হাতে মনোনয়নপত্র জমা দেন।
বেলা আড়াইটার দিকে মোটর সাইকেলের বিশাল শোডাউন করে জেলা নির্বাচন অফিসে গিয়ে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সাবেক জাতীয় পরিষদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা ডাঃ অসিত রঞ্জন রায়, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুর উদ্দিন চৌধুরী বুলবুল, আওয়ামী লীগ নেতা শংখ শুভ্র রায়, জিপি আফিল উদ্দিন, অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নূরুল আমিন ওসমান, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহীসহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতবৃন্দ। এ সময় আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আতাউর রহমান সেলিম তাঁকে মনোনয়ন দেয়ায় দলীয় সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়াও তিনি মনোনয়ন বোর্ডের সদস্যদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন- উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবিগঞ্জবাসী দল মতের উর্ধ্বে উঠে নৌকাকে বিজয়ী করবেন। এ জন্য তিনি পৌরবাসী দোয়া, আশির্বাদ, সার্বিক সহযোগিতা ও ভোট প্রার্থনা করেন।
আতাউর রহমান সেলিমের মনোনয়নপত্র দাখিলের কিছুক্ষণ পরই দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এনামুল হক সেলিম। মনোনয়নপত্র দাখিলের পর এনামুল হক সেলিম বলেন- আমরা আশাবাদী সরকার সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করবে। আর সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ বিএনপি’র প্রার্থীকে বিপুল ভোটে নির্বাচিত করবেন। তিনি পৌরবাসীর দোয়া, আশির্বাদ ও ভোট প্রার্থনা করেন।
এর পূর্বে দুপুর ১টায় বিশাল শোডাউন করে মনোনয়নপত্র দাখিল করেন হবিগঞ্জের নাগরিক সমাজের প্রার্থী মোঃ শামছুল হুদা। এ সময় তিনি বলেন- সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন।
এর আগে সোমবার বর্তমান মেয়র মিজানুর রহমান মিজানের মনোনয়নপত্র দাখিল করেন হবিগঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ শামছু মিয়া ও উমেদনগরের বার সর্দার হাজী সোনা মিয়া।
জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাদেকুল ইসলাম জানান, হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ হবে। ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে নির্বাচন। পৌরসভার মোট ভোটার ৫০ হাজার ৯০৩ জন।