হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ২০২১

এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১ জন ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
তাদের মধ্যে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর আবুল হাসিম, লুৎফুর রহমান দুদু, আবুল কাশেম, কুতুব উদ্দিন, ইকবাল হোসেন, বুলবুল আহমেদ রুমী ও ফরহাদ হোসেন টিটু। ২নং ওয়ার্ডে ৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর জাহির উদ্দিন, সাংবাদিক সিরাজুল ইসলাম জীবন ও সোহেল আহমেদ। ৩নং ওয়ার্ডে ৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর দীলিপ দাস, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল আহাদ, শান্তনু দাস, সত্যজিৎ দাস ও পান্না কুমার শীল। ৪নং ওয়ার্ডে ২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া ও সুমন দাশ। ৫নং ওয়ার্ডে ৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন-বর্তমান কাউন্সিলর গৌতম কুমার রায়, শামছুর রহমান ও কৌশিক আচার্য্য। ৬নং ওয়ার্ডে ৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর শেখ নুর হোসেন, টিপু আহমেদ, শাহ মোঃ জালাল উদ্দিন জুয়েল, নূরুল আমিন, এনামুল হক ও আমজাদ হুসাইন মনি। ৭নং ওয়ার্ডে ৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন বর্তমান কাউন্সিলর আব্দুল আউয়াল মজনু, হারুন অর রশিদ ও শাহ সালাউদ্দিন আহমেদ। ৮নং ওয়ার্ডে ৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর মোঃ আলমগীর, আলাউদ্দিন কুদ্দুছ, আশরাফ আহমেদ হারুন ও আতাউর রহমান লিটন। ৯নং ওয়ার্ডে ৮ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর শেখ মোঃ উমেদ আলী শামীম, মোহাম্মদ আব্দুস শহীদ, সফিকুর রহমান সিতু, মোহাম্মদ মাহবুবুল হক হেলাল, মাহবুবুর রহমান, আব্দুল হক, আব্দুল জলিল ও সফিকুল ইসলাম।
৩টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে সংরক্ষিত ১নং ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- পার্বতী রানী রায়, আইরিন আক্তার, শাহনাজ, মোছাঃ রোজিনা খাতুন, প্রিয়াংকা সরকার ও মোছাঃ বিউটি আক্তার। ২নং ওয়ার্ডে ৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর বেগম খালেদা জুয়েল, সালমা আক্তার চৌধুরী, নাদিরা বেগম ও সূচনা দেব। ৭নং ওয়ার্ডে ৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- সৈয়দা জেবুন্নেছা, ফিরোজা আক্তার ঝুমুর, সুরাইয়া আক্তার খান, শিরিন আক্তার, শাহীনুর আক্তার, সৈয়দা লাভলী সুলতানা ও শেখ সুমা জামান। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম। তিনি জানান- আগামীকাল ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। এরপর বৈধ প্রার্থী ঘোষণা করা হবে।