স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিবিয়ানা গ্যাসফিল্ড এলাকার অধিবাসীদের মধ্যে কম্বল বিতরণ ও বিভিন্ন ধরনের সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করেছে শেভরন। স্থানীয় অধিবাসীদের সহায়তা করার লক্ষ্যে সামাজিক উন্নয়ন কর্মসূচির আওতায় সম্প্রতি শেভরন ৮০টি গভীর ও অগভীর নলকূপ স্থাপনের ব্যবস্থা করে। এই কর্মসূচির সুফল হিসাবে ৫৫০টি পরিবারের সুপেয় পানির নিশ্চয়তা হয়েছে।
শেভরনের কর্মকর্তা শেখ জাহিদুর রহমান জানান, নলকূপ স্থাপন ছাড়াও সম্প্রতি শেভরন বিবিয়ানা গ্যাস ফিল্ডের পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের ৫টি কাঁচা (মাটির তৈরী) রাস্তার মোট ১ হাজার ২৩০ মিটার উন্নয়নে নির্মাণ সামগ্রী ইট এবং বালি সরবরাহ করেছে। এর ফলে ৩টি ইউনিয়নে ৮ হাজার মানুষ উন্নত যোগাযোগের মাধ্যমে যাতায়াত সুবিধা নিশ্চিত হয়েছে। পাশাপাশি স্থানীয়ভাবে ১ হাজার মানুষের ঈদের নামাজ আদায়ের জন্যে একটি ঈদগাহ উন্নয়নে সহায়তা দিয়েছে ও একটি গ্রাম মসজিদের উন্নয়নে বিভিন্ন মালামাল রড, সিমেন্ট, কলাপসিবল গেট প্রদান করেছে যাতে প্রায় ৩শ’ মানুষ এক সাথে জামাতে নামাজ আদায় করতে পারে।
বিশ্ব মহামারীর সংকটের মধ্যে চলমান এই শীতে সমাজের পিছিয়েপড়া মানুষদের জন্য বিবিয়ানা গ্যাস ফিল্ড, মৌলভীবাজার গ্যাসফিল্ড ও বাহুবলের মুচাই কমপ্রেশন স্টেশন এলাকার ৮ ইউনিয়নে ৪ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।