স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর দক্ষিণ ও উত্তর তেঘরিয়ার খোয়াই নদীর বাঁেধ বিভিন্ন চা স্টলে জমজমাট জুয়ার আসর চলছে। জুয়াড়িদের সংঘর্ষে ৫ জন আহত হয়েছে।
এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে খোয়াই নদীর বাঁধে গড়ে উঠেছে অবৈধ চা-য়ের দোকান। বিভিন্ন দোকানে জুয়াড়িরা প্রতিদিন দুপুর থেকে রাত পর্যন্ত লুডু, গাফলা, কেরাম ও তিন তাস খেলার সরঞ্জামাদি নিয়ে জুয়ার আসর বসায়। এ আসর আরও জমজমাট করতে বিভিন্ন স্থান থেকে আনা হয় প্রমোদবালাদের। এই জুয়ার টাকার যোগান দিতে জুয়াড়িরা রাতে বা দিনদুপুরে চুরি, ছিনতাইসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে।
মাঝে-মাঝে স্থানীয় ছাত্ররাও স্কুল ফাঁকি দিয়ে ওই জুয়ার আসরে এসে যোগ দেয়। ফলে একদিকে যেমন যুব সমাজ বিপদগামী হচ্ছে অন্যদিকে এলাকার সামাজিক পরিবেশ বিনষ্ট হচ্ছে। গত রবিবার বিকেলে জুয়া খেলার টাকা নিয়ে আলমগীর ও নুর উদ্দিনের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে দু’দল জুয়াড়ির মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় দোকানের আসবাবপত্র ও বেশ কয়েকটি জুয়াখেলার বোর্ড ভাংচুৃর করা হয়। পরে স্থানীয় মুরুব্বীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। গুরুতর আহত অবস্থায় আলমগীরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় এবং নুর উদ্দিনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।