আজ বিকেল ৪টায় শিরিষতলায় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে

সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম মিজান ॥ হবিগঞ্জ শহরের বদিউজ্জামান খান সড়ক, মহিলা কলেজ রোড ও কালীবাড়ি ক্রস রোডসহ বিভিন্ন এলাকায় এক শ্রেণির বখাটে যুবকরা মোটর সাইকেলের সাইলেন্সার খুলে সকাল থেকে বিকাল পর্যন্ত বেপরোয়া গতিতে চালিয়ে এলাকার সাধারণ মানুষকে অতিষ্ঠ করে তুলেছে। শুধু তাই নয়, বেপরোয়া গতিতে তাদের মোটর সাইকেল চালানোর কারণে দুর্ঘটনাও ঘটছে। গতকাল রবিবার সকালে মোটর সাইকেলের ধাক্কায় আহত মহিলা কলেজ রোড এলাকার বাসিন্দা মহিবুর রহমান চৌধুরী ওরফে কাচা মিয়া লন্ডনী (৮৫) মারা গেছেন। আজ সোমবার বিকেল ৪ ঘটিকায় স্থানীয় শিরিষতলায় মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।
গত ১৭ নভেম্বর সকাল ১০টার দিকে বেপরোয়া গতিতে চালানো একটি মোটর সাইকেল মহিবুর রহমান চৌধুরীকে ধাক্কা দেয়। এতে তিনি মাথায় প্রচ- আঘাত পান। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ সদর হাসপাতাল ও পরে সিলেট ওসমানি মেডিকেলে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়। তিন দিন আইসিউতে রাখা হলেও তার অবস্থা আশংকাজনক হওয়ায় বাড়ি নিয়ে আসা হয়। এরপর গতকাল রবিবার সকালে তিনি মারা যান। তিনি জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী আব্দুল মোতালিব চৌধুরীর বড় ভাই। তিনি নবীগঞ্জ উপজেলার খাগাউড়া গ্রামের বাসিন্দা। তার পরিবার সূত্রে জানা যায়, পুলিশ ঘাতক মোটর সাইকেলটি আটক করেছে।
শহরের রাজনগর এলাকার বাসিন্দা প্রবীণ আইনজীবী ও সাংবাদিক মনসুর উদ্দিন ইকবাল জানান, মোটর সাইকেলের বিকট শব্দের কারণে তিনি ঘুমাতে পারেন না। বিরক্তবোধ করেন। বাসা থেকে রাস্তায় বের হলেও আতংকে থাকেন। তিনি জানান, অন্যের তো বটেই নিজের নিরাপত্তার জন্যই সচেতন হওয়া উচিত মোটর সাইকেল চালকদের। সাবেক পৌর কাউন্সিলর ও মহিলা দলের নেত্রী সৈয়দা লাভলী সুলতানা জানান, বিকট শব্দে মোটর সাইকেল চলাচলের কারণে ছেলে মেয়ের পড়াশোনার মারাত্মক ব্যাঘাত ঘটছে। বর্তমানে করোনার কারণে স্কুল-কলেজ বন্ধ থাকলেও সন্তানদের নিয়ে সড়কে আতংকের কারণে বের হতে সাহস পান না। একই কথা বলেন ওই এলাকার অনেক শিক্ষার্থীদের অভিভাবকরাও। তারা মোটর সাইকেল দুর্ঘটনারোধে এই সড়কের গুরুত্বপূর্ণ স্থান হিসেবে চিহ্নিত এলাকা যেমন, মহিলা কলেজ, শ্মশানঘাট-কালীবাড়ি সড়কের মোড় ও উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে স্পিড ব্রেকার নির্মাণের দাবি জানান। এদিকে আজ সোমবার মুহিবুর রহমান চৌধুরীর মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার কথা রয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।
হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলী জানান, পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে বিধায় মরদেহের ময়না তদন্ত হবে। তাছাড়া এসব এলাকায় বেপরোয়া গতিতে চালানো মোটর বাইকার ও বখাটেদের ধরতে পুলিশী অভিযান চালানো হবে।