চুনারুঘাট প্রতিনিধি ॥ নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে নারী নির্যাতনের মামলার আসামী সামছুদ্দিন সুমনকে হবিগঞ্জের চুনারুঘাট সীমান্ত থেকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গতকাল বৃহস্পতিবার ভোরে গোপন তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। সে ভারত যাওয়ার চেষ্টা করছিল বলে পুলিশ সূত্র জানায়।
জানা যায়, চুনারুঘট উপজেলার ভারত-বাংলাদেশ সীমান্তের ত্রিপুরা পল্লী থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই উপজেলার রেমাকালেঙ্গা বন দিয়ে সে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল।
বিষয়টি নিশ্চিত করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ইন্সপেক্টর মুক্তাদির হোসেন। তিনি বলেন, ধারণা করা হচ্ছে সে ভারতে পালিয়ে যাওয়ার জন্য ত্রিপুরা পল্লীতে আশ্রয় নেয়। গোপন তথ্যের ভিত্তিতে পিবিআই’র একটি দল তাকে গ্রেফতার করে।
গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে বেগমগঞ্জ উপজেলার একলাসপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকায় ওই গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখেন স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এরপর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করেন তারা। এ সময় গৃহবধূ বাধা দিলে তারা গৃহবধূকে বিবস্ত্র করে বেধড়ক মারধর করে মোবাইলে ভিডিওচিত্র ধারণ করে। সেটি ছড়িয়ে দেয় ইন্টারনেটে। এ ঘটনায় দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়।
রোববার রাত ১টার দিকে ধর্ষণের অভিযোগে নির্যাতিত গৃহবধূ (৩৫) বাদী হয়ে মামলা করেন।