নিতেশ দেব/সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ হবিগঞ্জের লাখাইয়ে চিকনপুর ব্রীজের পাশে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ এক ডাকাতকে আটক করেছে পুলিশ। আটককৃত ডাকাত হচ্ছে লাখাই উপজেলার স্বজন গ্রামের আবু মিয়ার ছেলে জালাল মিয়া (৩২)। গত শুক্রবার রাত ১টায় গোপন সংবাদের ভিত্তিতে ওসি তদন্ত অজয় চন্দ্র দেবের নেতৃত্বে এসআই সজীব দেব রায়, এসআই বাবুল সিংহ ও এসআই সফিকুর রহমান সহ একদল পুলিশ তাকে আটক করে। এ সময় অন্য ডাকাতরা পালিয়ে যায়।
পুলিশ সূত্র জানায়, ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে শুক্রবার দিবাগত রাত পৌণে ১টায় লাখাই থানার ওসি (তদন্ত) অজয় চন্দ্র দেবের নেতৃত্বে পুলিশ লাখাই ইউনিয়নের চিকনপুর ব্রিজের পূর্ব পার্শ্বে আল আমিনের বাড়ি সংলগ্ন রাস্তায় অভিযান চালায়। অভিযানকালে ডাকাত সর্দার জালাল মিয়াকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত জালাল মিয়ার কাছ থেকে ৩টি চাকু, ৩টি রামদা, ১টি লোহার শাবল, ১টি প্লাসসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে জালালের সহযোগী অন্য ডাকাতরা ঘটনাস্থল থেকে ইঞ্জিন চালিত নৌকাযোগে পালিয়ে যায়।
এ ব্যাপারে লাখাই থানার এসআই বাবুল সিংহ বাদী হয়ে ৮ ডাকাতের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
লাখাই থানার ওসি (তদন্ত) অজয় চন্দ্র দেব গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, ডাকাত সর্দার জালাল মিয়ার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৩টি চুরি ও ডাকাতি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।