আল্লাহর নাম ও আল্লামা আব্দুর রহমান দীঘলবাগীর ছবি অবমাননার ঘটনায় প্রতিবাদী আন্দোলনের নতুন কর্মসূচি

ফেসবুকে আল্লাহর পবিত্র নাম ও হবিগঞ্জের শীর্ষ আলেম মরহুম আল্লামা শায়খ আব্দুর রহমান দীঘলবাগীর ছবি অবমাননার জেরে সাধারণ মুসলমান ও আলেম সমাজের যৌথ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গতকাল সকাল দশটায় স্থানীয় মাআরিফুল কুরআন মাদ্রাসায় ইসলামী সংগ্রাম পরিষদের সভাপতি, আল্লামা নুরুল ইসলাম ওলিপুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আবু সালেহ সাদী’র পরিচালনায় এক জরুরী পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। পরামর্শ সভায় সারা জেলার নির্বাচিত উলামায়ে কেরাম, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভায় গত ২৫ আগস্ট আল্লাহর নাম ও আল্লামা আব্দুর রহমান দীঘলবাগীর ছবি অবমাননা মামলার আসামী আলমগীর ও তার ভাই হিজবুত নেতা মো: জাহাঙ্গীর এর মামা ও তাদের প্রধান প্রশ্রয়দাতা গোপায়া ইউনিয়নের মেম্বার জাবেদ হাসান রজবকে গ্রেপ্তার করায় প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
মিটিং সূত্রে জানা যায়, গত ২৩ আগস্ট একই বিষয়ে অনুষ্ঠিত পরামর্শ সভায় ছবি অবমাননাকারী ১নং আসামী মো: আলমগীর ও ২নং আসামী মো: জাহাঙ্গীর কে গ্রেপ্তার ও তাদের সংগঠন হিজবুত তাওহীদকে হবিগঞ্জে নিষিদ্ধ করার দাবীতে কঠোর আন্দোলনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। কিন্তু সেদিনই আন্দোলনকারী নেতৃবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে এক মিটিংয়ে জেলা পুলিশ প্রশাসন আসামীদেরকে দুই দিনের মধ্যে গ্রেপ্তারের আশ্বাস দিলে প্রতিবাদী আন্দোলন গতকাল পর্যন্ত মুলতবী করা হয়েছিল। কিন্তু এ দু’ দিনে এই মামলার অন্যতম মদদদাতা রজব মেম্বারকে গ্রেপ্তার করলেও মামলার এজাহারভূক্ত আসামীদ্বয়কে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়নি।
এর পরিপ্রেক্ষিতে গতকাল অনুষ্ঠিত পরামর্শ সভায় প্রতিবাদী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় উপস্থিত নির্বাচিত প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের মতামতের আলোকে নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
ছবি অবমাননা করা মামলার অন্যতম মদদদাতা ও দুর্নীতিবাজ ইউপি সদস্য জাবেদ হাসান রজবকে গ্রেপ্তার করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। এখন পর্যন্ত মূল আসামীদ্বয় গ্রেপ্তার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। সমাজের শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে আন্দোলন কর্মসূচি আগামী বুধবার পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। উক্ত সময়ের মধ্যে মূল আসামী গ্রেপ্তার না হলে বৃহস্পতিবার পুনরায় পরামর্শ করে ইসলামী সংগ্রাম পরিষদের ব্যানারে নতুন প্রতিবাদী কর্মসূচি ঘোষণা করা হবে।
পরিশেষে পরামর্শ সভার সভাপতি আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আমরা শান্তিতে বিশ্বাসী। এই বিশ্বাসের প্রমাণ স্বরূপ পুলিশ প্রশাসনের কথা মূল্যায়ন করে স্পর্শকাতর এই ইস্যুটিকে কেন্দ্র করে যেন অনাকাক্সিক্ষত কোন পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য আমরা উত্তেজিত তৌহিদী জনতাকে শান্ত রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু অনতিবিলম্বে প্রকৃত আসামীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা না হলে কঠোর কর্মসূচি গ্রহনে বাধ্য হবো।
পরামর্শ সভায় উপস্থিত ছিলেন- আল্লামা জহুর আলী, চুনারুঘাট, মাওলানা লোকমান সাদী, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, আওয়ামীলীগ নেতা নুরুজ্জামান চৌধুরী, জাকারিয়া চৌধুরী, মাওঃ আব্দুল হালিম, মাওঃ সাইদুর রহমান, মাওঃ আব্দুর রহমান, মাওঃ হোসাইন আহমদ খান ত্বহা, মাওঃ আলী আহমদ, যুব উলামা ঐক্য পরিষদের সভাপতি, মাওঃ জাবের আল হুদা চৌধুরী, বিশিষ্ট মুরুব্বি মিলন মিয়া, বিশিষ্ট মুরুব্বি, আঃ মালেক, ভিংরাজ মিয়া, মোঃ আঃ নুর, সাস্তু মিয়া, মোঃ সেলিম, বিল্লাল হোসেন প্রমুখ।