স্টাফ রিপোর্টার ॥ ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি করে ফেসবুকে পোস্টকারীর স্ট্যাটাসকে সমর্থন করে উস্কানির অভিযোগে আটক হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার জাবেদ হাসান ওরফে রজব আলীকে (৩৫) কারাগারে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে সদর থানা পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। তিনি নারায়ণপুর গ্রামের মর্তুজ আলীর পুত্র। এ ছাড়া এ মামলার অন্যান্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় ওই গ্রামের আবু বকর বাদি হয়ে মামলা করেন।
জানা যায়, দীঘলবাগ এলাকার বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা আব্দুর রহমান দীঘলবাগী হুজুরকে নিয়ে সম্প্রতি ফেসবুকে আপত্তিকর মন্তব্য করে জাহাঙ্গীর নামের এক যুবক। এ ঘটনায় জেলাজুড়ে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। রজব আলী মেম্বার জাহাঙ্গীরের দেয়া ফেসবুকে কমেন্ট করে আরও উস্কানি দেয়। গ্রামবাসী জানান, তার ভাই আব্দুল কদ্দুছ জঙ্গী সম্পৃক্ততায় অনেক দিন কারাভোগ করে। এ ছাড়া তার সাথে আলাপুর গ্রামের মোজাহিদসহ গাড়ি চোর চক্রের সাথে তার সখ্যতা রয়েছে। তবে মেম্বার রজব আলী জানান, তিনি জনপ্রিয় একজন মেম্বার। তিনি এলাকায় জুয়া ও মাদক বিক্রেতাদের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলায় তাকে ওই মামলায় ফাঁসানো হয়েছে।
হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ-ওসি মোঃ মাসুক আলী জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে বুধবার রাতে শায়েস্তানগর বাজার থেকে আটক করা হয়। মেম্বার রজব আলীর মোবাইল ফোনে অনেক তথ্য পাওয়া গেছে।