মাদক বিরোধী সভায় অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম
নিজস্ব প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার লাদিয়া এলাকায় সম্প্রসারিত বিট পুলিশের আওতায় মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ রবিউল ইসলাম পিপিএম বলেন, পৃথিবীতে জন্ম নেবার পর হাঁটি-হাঁটি পা-পা করে মানুষ বড় হয়। বড় হয়ে ওঠার মাঝেই অনেক শিশুর পরিবর্তনও লক্ষ্যণীয়। লক্ষ্য করা যায় শিশুরা ১৫ থেকে ১৮ মাস বয়সেই কিছু বুঝতে পারে। এ সময় শিশুকে কিছু জিজ্ঞেস করলে শিশু মাথা নেড়ে জবাব দেয়। এভাবে এক সময় শৈশব থেকে কৈশোর, কৈশোর থেকে যুবক। তারপর বৃদ্ধ হয়ে চলে যাবার পালা, মানে মৃত্যু। এভাবেই চলে আসছে ¯্রষ্টার প্রকৃত নিয়ম। এই নিয়মের ব্যতিক্রম কোনও দিন হয়নি, আর হবেও না। এই নিয়মের মাপকাঠিতেই মানুষের বেঁচে থাকতে হয়। আর কর্মফলের ওপর নির্ভর করেই মানুষের কর্মফল ভোগ করতে হয়। কর্ম ভালো তো সুখ, কর্ম খারাপ তো দুখ।
বেঁচে থাকার মাঝেই মানুষ জড়িয়ে পড়ে কেউ সুকর্মে, কেউ আবার কুকর্মে। কর্ম গুণে কেউ হয় বাবুর্চি, কেউ আবার হয় হিরোইনচি। হিরোইনচি বলা হয় একজন নেশাখোর মাদকাসক্ত ব্যক্তিকে। তাহলে ইয়াবা সেবনকারীকে লোকে কী বলে? তাকে বলা হয় বাবাখোর। ইয়াবা হলো বাবা, যে সেবন করে সে হলো খোর, সব মিলিয়ে বাবাখোর। ইয়াবা হল বর্তমান যুগের মাদকদ্রব্য নেশাজাতীয় ট্যাবলেট। এটি আসে পার্শ্ববর্তী কোনও এক দেশ থেকে। এই (ইয়াবা) এখন গোটা দেশটাকেই গ্রাস করে ফেলেছে ক্রমাগতভাবে।
মাদক এখন বাংলাদেশের জাতীয় জীবনের অন্যতম একটি মারাত্মক সমস্যা। মাদকাসক্ত সমাজ জাতির পঙ্গুত্ব বরণের অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে। বর্তমানে শহর ছাড়িয়ে এই মাদক পাড়াগাঁয়েও পৌঁছে গেছে। তাই মাদকমুক্ত দেশ গড়তে পুলিশকে সহায়তা করুন। মাদক সেবীদের তথ্য সংগ্রহ করে পুলিশকে জানান। সভায় উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ থানার ওসি (তদন্ত) আল মামুনসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।