চুনারুঘাট প্রতিনিধি ॥ করোনার মধ্যেও পর্যটকে উপচেপড়া ভিড় ছিল হবিগঞ্জের চুনারুঘাটের চা বাগানসহ পর্যটন কেন্দ্রগুলোতে। অথচ উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যান ও রেমা কালেঙ্গা অভয়ারণ্য সরকারি আদেশে বন্ধ রয়েছে। পর্যটকদের জন্য জারি করা রয়েছে নিষেধাজ্ঞা। কিন্তু কে শুনে কার কথা। হাজার হাজার পর্যটক পরিবার পরিজন নিয়ে ভিড় করেছিলেন সাতছড়ি জাতীয় উদ্যানে। এর বাইরে ঈদে বাড়িতে আসা মানুষজন ছুটে গেছেন চা বাগানসহ বিভিন্ন এলাকায়। রবিবার ও সোমবার বিকেলে উপজেলা চান্দপুর, চন্ডিছড়া চা বাগান ঘুরে দেখা যায়, চারদিকে ভ্রমনপিপাসু মানুষের ভিড়। চা বাগানের অলিগলি, বাগানের ছড়াগুলো কিংবা নীল পানির লেকের পাড়ে পাড়ে মানুষ ভিড়।
উপজেলার সবচেয়ে বড় সাতছড়ি জাতীয় উদ্যান এবং রেমা কালেঙ্গা অভয়ারন্য করোনার কারণে বন্ধ প্রায় ৬ মাস ধরে। দীর্ঘদিন ধরে থাকা মানুষ এবার ঈদে বেরিয়ে পড়েছে। বন্ধ সাতছড়ি জাতীয় উদ্যানে ঘুরতে গেছেন হাজার হাজার মানুষ। তারা পার্কে প্রবেশ করতে না পারলেও বাইরে ঘুরাঘুরি করছেন। পার্কের চারপাশেই ভ্রমন পিপাসুদের ভিড় দেখা গেছে।
এদিকে উপজেলার ২৪টি চা বাগানে এখন ভ্রমনপিপাসুদের ভিড় পড়েছে। চান্দপুর, চন্ডিছড়া, চাকলাপুঞ্জি, দেউন্দি, লালচান্দ. লস্করপুর, আমু, নালুয়া চা বাগানে শুধু মানুষ আর মানুষ। সবাই এসেছেন ঘুরতে। ঈদের ছুটির দিনে বেড়াতে। বিশেষ করে চান্দপুর ও চন্ডিছড়া চা বাগানেই ভ্রমন পিপাসুদের ঢল নেমেছে। পুরাতন মহাসড়ক ও সাতছড়ি জাতীয় উদ্যান হওয়ার কারনে এ সড়কে মানুষের ভিড় প্রতিদিনই দেখা যায়।
ভ্রমনে আসা আনোয়ার হোসেন জানান, ঈদের ছুৃটি মাত্র একদিন। তাই আজ ছেলে মেয়েদের নিয়ে চা বাগান দেখাতে এসেছি। পলাশ ঢাকায় থাকেন, এসেছেন বাড়িতে। ঈদের পরদিন বাচ্ছা ও স্ত্রীসহ সকলকে নিয়ে বাগানে ঘুরতে এসেছেন। একইভাবে বিভিন্ন এলাকা থেকে অসংখ্য মানুষ পরিবার পরিজন নিয়ে ঘুরতে এসেছেন।