ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে ট্রাক চলাচল করতে দেয়া হচ্ছে না
জামাল মোঃ আবু নাছের ॥ ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার শাহবাজপুরের তিতাস নদীর উপর রেলিং ভেঙ্গে যাওয়া সেতুটি ৫দিন পর সোমবার সকালে মেরামত সম্পন্ন করে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে বলে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) প্রকৌশলী শামীম আল মামুন জানিয়েছেন। কিন্তু সেতুটি ঝুকিপূর্ণ হওয়ায় সেতুর উপর দিয়ে কচ্ছপ গতিতে চলতে হয়েছে যানবাহনগুলোকে। ব্রিজে উঠার সময় যাত্রীদের নামিয়ে শুধুমাত্র গাড়ি পারাপার করা হচ্ছে। এতে সারাদিনই শাহবাজপুর থেকে হবিগঞ্জের মাধবপুর উপজেলার বেজুরা পর্যন্ত যানযটের সৃষ্টি হয়েছে।
সওজ সূত্র জানায়, দীর্ঘদিনের পুরনো ওই সেতুর রেলিং ভেঙ্গে পড়ার কারণে ৫ দিন ধরে সরাসটি সিলেটের সাথে বাস চলাচল বন্ধ ছিল। এছাড়া রোববার রাতে কুলাউড়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনার কারণে ঢাকা থেকে সিলেট আসা ও সিলেট থেকে ঢাকাসহ বিভিন্ন স্থানে যাতায়াত করতে সাধারণ যাত্রীদের মারাত্মক ভোগান্তির শিকার হতে হচ্ছে।
চালকরা জানান, গত ৫ দিন ধরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার জুড়ে কয়েক হাজার পণ্যবাহি ট্রাক, কাভারভ্যানসহ বিভিন্ন যানবাহন আটকা পড়েছিল। এতে চালক ও ব্যবসায়ীরা মালামাল নিয়ে মারাত্মক বিপাকে ছিলেন।
জনপথ বিভাগ (সওজ) প্রকৌশলী শামীম আল মামুন আরো জানান, ওই সেতুর পাশেই আরেকটি নতুন সেতু তৈরি হচ্ছে। এর কাজ প্রায় শেষের দিকে। ধারণা করা হচ্ছে আগামী মাসের প্রথম সাপ্তাহেই ওই সেতুটি চালু হবে। তাহলে আর ভোগান্তি থাকবে না।