মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে ॥ বাহুবলে ভয়াবহ অগ্নিকান্ডে দুটি বসতঘরসহ ঘরে থাকা নগদ টাকা, ছাগল ও হাঁস-মুরগি পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক লক্ষাধিক টাকা বলে ধারণা করা হচ্ছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাত ১০টায় উপজেলার স্নানঘাট ইউনিয়নের অমৃতা গ্রামে।
প্রত্যক্ষদর্শীরা জানান, স্নানঘাট ইউনিয়নের অমৃতা গ্রামের হাবিব উল্লার পুত্র ছাও মিয়ার বসতঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে পুড়ে যায় ছাও মিয়া ও তার ভাই নশা মিয়ার দুট ঘর। এসময় ঘরে থাকা নগদ ২৪ হাজার টাকা, মালামাল, ৩টি ছাগল ও হাঁস-মুরগি পুড়ে যায়। খবর পেয়ে পাড়া প্রতিবেশী ও গ্রামের লোকজন এসে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডের পুড়ে যাওয়া দুই পরিবারের লোকজন ঘটনার পর থেকে খোলা আকাশের নিচে বসবাস করছেন।
এদিকে বৃহস্পতিবার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে যান বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) খৃষ্টফার হিমেল রিছিল ও স্নানঘাট ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম। এসময় তারা ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।