হবিগঞ্জে জাতীয় মহিলা সংস্থার চেক বিতরণ
গত ১ আগস্ট ২০২৪ তারিখে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের হবিগঞ্জ জেলার মাধবপুর প্রশিক্ষণ কেন্দ্রের ভাতার চেক বিতরণী অনুষ্ঠিত হয়। উক্ত চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা, হবিগঞ্জ জেলা কার্যালয়ের চেয়ারম্যান ইসমত আরা বেগম। প্রশিক্ষণ কর্মকর্তা সুমন মাহমুদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা, হবিগঞ্জ জেলা কার্যালয়ের জেলা কর্মকর্তা মুহাম্মদ ইয়াছিন। অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মোঃ উবায়েদুর রহমান, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, প্রশিক্ষণ ট্রেডের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীবৃন্দ প্রমুখ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে নিহত সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি বলেন শোকের মাস আগস্ট মাস। আমাদের শোককে শক্তিতে রূপান্তরিত করতে হরে। বর্তমান সময়ে দেশ সংকটময় মুহূর্তের মধ্য অতিবাহিত হচ্ছে। এ সময় সকলকে ধৈর্য্যের পরিচয় দিতে। কোন প্রকার গুজবে জড়িয়ে দেশকে অস্থিতিশীল করা যাবে না। ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে। সত্যতা যাচাই না করে কোন কিছু শেয়ার দেয়া থেকে বিরত থাকতে হবে। দেশের উন্নয়ন অগ্রযাত্রায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হরে। নারীদেরকে প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী হতে হবে। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় নারীদের এগিয়ে আসতে হবে। নারীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হয়ে সফল উদ্যোক্তা হওয়ার উদাত্ত আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে সংস্থার জেলা চেয়ারম্যান ৫টি ট্রেডের ২৫০ জন প্রশিক্ষণার্থীর মাঝে ২৫ লাখ ৮৫ হাজার ২৫০ টাকা ভাতার চেক বিতরণ করেন। ভাতার চেক বিতরণ শেষে সংস্থার জেলা চেয়ারম্যান প্রশিক্ষণার্থীদের নিয়ে সার্বজনীন পেনশন স্কিম, নারী নির্যাতন, যৌতুক ও বাল্য বিবাহ, নারী ও শিশু পাচার, তথ্য অধিকার এবং অটিজম বিষয়ে উঠান বৈঠক করেন। প্রেস বিজ্ঞপ্তি