ডেস্ক রিপোর্ট ॥ চট্টগ্রামে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসায় হামলা ও ভাঙচুর করা হয়েছে। শনিবার (৩ জুলাই) বিকেলে নগরের চশমা হিলের বাসায় হামলা করে দুটি গাড়ি ভাঙচুর করা হয়। সিএমপির এডিসি (পিআর) কাজী মো. তারেক আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন।
চট্টগ্রামের দুই নম্বর গেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল পৌঁছালে সেখান থেকে একটি অংশ মেয়র গলির দিকে অগ্রসর হয়। এরপরই চশমা হিলের বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বাড়ির দোতলার জানালা ক্ষতিগ্রস্ত হয়। পরে হামলাকারীরা গেট ভেঙে ঢুকে নিচে রাখা দুটি গাড়িও ভাঙচুর করে।
এ ছাড়া নগরীর ওয়াসা মোড় এলাকায় স্থানীয় সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ ছাত্ররা। সেখানে যুবলীগের কর্মীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালাবে এমন গুজবে কিছু শিক্ষার্থী ঢুকে পড়ে।
পুলিশ জানায়, কোটাবিরোধী শিক্ষার্থীদের একটি অংশ নগরীর টাইগারপাস পুলিশ বক্স ভাঙচুর করেছে। এর আগে নগরীর নিউমার্কেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ সমাবেশে অংশ নেয় কয়েকহাজার শিক্ষার্থী। ৯ দফা দাবিতে শহরের বিভিন্ন স্থানে ছাত্র হত্যার প্রতিবাদে বিক্ষোভ করতে থাকে শিক্ষার্থীরা।