মোহাম্মদ আলী সরকার, শায়েস্তাগঞ্জ থেকে ॥ শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আগ্রহী হতে হবে। মাদ্রাসায় ভালো লেখাপড়া করে দেশের যে কোন স্থানে সরকারি ও বেসরকারি যেকোনো প্রতিষ্ঠানে ভালো কিছু হওয়ার সুযোগ রয়েছে। আমাদের আগের স্লোগান ছিল ডিজিটাল বাংলাদেশ গড়া। আর এখন স্লোগান হচ্ছে স্মার্ট বাংলাদেশ গড়া। তাই শিক্ষার্থীদেরকে উন্নত শিক্ষা গ্রহণ করে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। এখন আর কাঁদে একগাধা বই নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে আসতে হবে না। স্মার্ট বাংলাদেশ গড়তে এখন শিক্ষার্থীদের হাতে ল্যাপটপ তুলে দেয়া হচ্ছে। তথ্যপ্রযুক্তি শিক্ষার মাধ্যমে শুধু শিক্ষা অর্জনই নয় অর্থ উপার্জনেরও সুযোগ রয়েছে। তাই শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তিতে সুশিক্ষিত করে গড়ে তুলতে। সোমবার শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদরাসায় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-৩ আসনে টানা টতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে তোমাদের ভূমিকা অপরিসীম; এখন তোমাদের সময়। বিশ্বে নতুন নতুন প্রযুক্তি আসছে। তাই বিশ্ব বাজারে টিকে থাকতে হলে স্মার্ট নাগরিক হতে হবে। সেজন্যে শিক্ষার্থীদের আগ্রহ থাকতে হবে। তা না হলে আমরা এ প্রযুক্তির বিশ্বে পিছিয়ে পড়ব। প্রযুক্তিতে আমরা পিছিয়ে থাকতে চাই না। এ ব্যাপারে তিনি সকল শিক্ষকদেরকে শিক্ষার্থীদের প্রতি সু-নজর দেয়ার জন্য আহ্বান জানান। অনুষ্ঠানে তিনি অচিরেই মাদ্রাসায় আরেকটি ৪তলা ভবন নির্মাণের ঘোষণা দেন।
মাদরাসা ম্যানেজিং কমিটির সভাপতি এম আকবর হোসেইন জিতুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আক্তার মিতা, উপজেলা ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, সাবেক পৌর মেয়র মোঃ ছালেক মিয়া, সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার। মাদ্রাসার সহকারী অধ্যাপক আব্দুস সালাম চৌধুরীর পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি মোঃ শাহজাহান. সদস্য মোঃ আব্দুল হক, সৈয়দ মাহমুদুর রেজা হারুন, আহমদ কবির, উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হক রেনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট শামীম চৌধুরী প্রমূখ। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহাব উদ্দিন। শেষে মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন। মাদ্রাসার পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।