সুমন আহমেদ বিজয় ॥ লাখাই মেলা থেকে বাড়ি ফেরার পথে বুধ লাল দাস (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার দিবাগত রাত সাড়ে ১২ টায় এ ঘটনা ঘটে।
সূত্রে জানা যায়, লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের হেলারকান্দি গ্রামের মৃত মহারাজ দাসের ছেলে নিহত বুধ লাল দাস সহ তার চাচাতো ভাই প্রমোদ দাস ও চরগাঁও গ্রামের উজ্জ্বল মিয়া লাখাই উপজেলার ভরপূর্ণি গ্রামের মেলা হতে পায়ে হেটে নিজ বাড়ি হেলারকান্দি যাওয়ার পথে মাধবপুর নামক স্থানে পতিত জায়গায় গেলে কয়েকজন লোক তাদেরকে আটক করে। এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে বুধ লাল দাসকে রক্তাক্ত জখম করা হয়। দুর্বৃত্তদের অস্ত্রের আঘাতে বুধ লাল দাসের মাথার বাম পাশে ও হাতে গুরুতর জখমপ্রাপ্ত হন। গুরুতর আহতাবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বুধ লাল দাসের পরিবারের অভিযোগ- পূর্ব বিরোধের জের ধরে বুধ লাল দাসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে।
জন্টু লাল দাশ চৌধুরী নামে নিহতের এক আত্মীয় জানান- সেচ প্রকল্প নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সেচ প্রকল্প নিয়ে কয়েকবার বিচার সালিশও হয়েছে। কিন্তু প্রতিপক্ষ প্রভাবশালী হওয়ায় বিষয়টি সমাধান হয়নি।
তিনি আরও জানান- বুধবার দিবাগত রাত সাড়ে ১২ টায় ভরপূর্ণি মেলা থেকে আসার পথে মাধবপুর নামক স্থানে পতিত জায়গায় প্রতিপক্ষের লোকজন বুধ লাল দাশকে দা ও রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে। তিনি হত্যাকান্ডের ন্যায় বিচার দাবি করেন।
লাখাই থানার ওসি মোঃ আবুল খায়ের জানান, আসামীদেরকে গ্রেফতারে অভিযান চলছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।