স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ে একটি পরিবারকে ‘সমাজচ্যুত’ করে রাখা ও মারধরের অভিযোগে তিনজনকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার দুপুরে হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুন-অর রশিদ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন, লাখাই উপজেলার ভূমাপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল মতিন (৪২), তোরাব আলীর ছেলে আব্দুর রউফ (৪০) ও কদর হোসেনের ছেলে সিরাজুল ইসলাম (৩৮)। হবিগঞ্জ আদালতের পরিদর্শক মোঃ কামরুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা যায়, একটি পরিবারকে সমাজচ্যুত করে রাখা ও মারধরের অভিযোগে গত ২৪ আগস্ট ওই ৩ জনসহ ২৫ জনের নামে ভূমাপুর গ্রামের পরাশ উদ্দিন পলাশ লাখাই থানায় মামলা করেন। ওই মামলায় রিপন মিয়া (২৮) নামে একজনকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। অন্যান্য অভিযুক্তরা ২৪ আগস্ট উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন।
মামলায় বাদী পরাশ উদ্দিন পলাশ অভিযোগ করেন, মসজিদের আয়-ব্যয়ের হিসাব নিয়ে বিরোধের জের ধরে তিনি ও তার পরিবারের লোকদের সমাজচ্যুত করে রাখেন অভিযুক্তরা। এ ব্যাপারে প্রশাসনের কাছে অভিযোগ দেয়ায় গত ২২ আগস্ট তাদের বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সদস্যদের মারধর করে আহত করা হয়।
আদালতের পরিদর্শক মোঃ কামরুল হোসেন জানান, জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার তারা হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থণা করলে বিজ্ঞ বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।