স্টাফ রিপোর্টার ॥ বাহুবলে দুই বিধবা নারীর বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। গত ৩ অক্টোবর মঙ্গলবার দুপুরে উপজেলার লামাতাসী ইউনিয়নের নন্দনপুর গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ৫নং লামাতাসী ইউনিয়নের নন্দনপুর গ্রামের মৃত মহরম আলীর বিধবা দুই মেয়ে মোছাঃ রাহেলা আক্তার ও শাহেলা আক্তার। দীর্ঘদিন যাবত মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করে আসছেন। তারা দুই বোন সাবেক মেম্বার নুর ইসলাম এর মালিকানাধীন জায়গাতে বসতঘর বানিয়ে বসবাস করছিলেন। গত মঙ্গলবার দুপুরে রাহেলা আক্তার ও শাহেলা আক্তার কাজে থাকা অবস্থায় তাদের ঘরটি আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় তাদের।
বুধবার দুপুরে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা ও জানা যায়, রাহেলা আক্তার ও শাহেলা আক্তারের স্বামী মারা যাওয়ার পর তারা দুই বোন বাবার বাড়ি নন্দনপুর গ্রামে চলে আসেন। তাদের বাবার বাড়িতে জায়গা না থাকায় সাবেক মেম্বার নুর ইসলামের কিছু জায়গাতে ঘর নির্মাণ করে বসবাস করছেন। রাহেলা আক্তার সরকারি রাস্তায় কাজ করে জীবিকা নির্বাহ করেন। তার বোন শাহেলা আক্তার মানুষের বাড়িতে কাজ করে জীবনযাপন করছেন।
স্থানীয় ওয়ার্ড মেম্বার ধন মিয়া জানান, ঘটনার সময় তারা দুই বোন কাজে ছিল। ঘরটি তালাবদ্ধ থাকায় কেউ আগুন নেভাতে পারেনি। বর্তমানে তারা সন্তানদের নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছেন। ভুক্তভোগী ক্ষতিগ্রস্তরা জানান, আগুন লাগার কারণে তাদের প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।