স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে সুভাষ (৪০) নামে এক চানাচুর বিক্রেতাকে মারধোর করে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, হামলাকারীরা দিনমুজুর ওই চানাচুর বিক্রেতার ভ্যান গাড়িটিও জোরপূর্বক তালাবদ্ধ করে রেখেছে। সোমবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।
আহত সূত্রে জানা যায়, আদালতে আসা বিচারপ্রার্থী ও জেলা প্রশাসক কার্যালয়ের স্টাফ, আইনজীবী ও অন্যান্যদের সুবিধার্থে রেকর্ড রোমের সামনে একটি ক্যান্টিন চালু করা হয়। মাঝখানে সেটি বন্ধ হয়ে গেলেও এখন আবারও চালু করা হয়েছে। তাছাড়া সদ্য বিদায়ী জেলা প্রশাসক ইশরাত জাহান বদলীর আগে কার্যালয়ের বাহিরে পুকুর পাড় সংলগ্ন আরেকটি ক্যান্টিন চালু করে যান। সেটি পরিচালনার দায়িত্ব পায় ওই অফিসেরই নেজারত শাখার অফিস সহায়ক নয়ন সরকার। সে তার ভাই ভাতিজাদের দিয়ে ক্যান্টিনটি পরিচালনা করে আসছে। অভিযোগ উঠেছে- সে তার ক্যান্টিনের আশপাশে কোন ভ্রাম্যমাণ দোকান বসতে দিচ্ছে না।
আহত সুভাষ জানান, তার পরিবারের সদস্য সংখ্যা ৮ জন। তিনি ঝাল মুড়ি, চানাচুর বিক্রি করে সংসার চালান। সম্প্রতি তার বাবা-মা দুজনই মারা যায়। অনেকদিন ধরেই তিনি ডিসি অফিসের ভেতরে চানাচুর, মুড়ি বিক্রি করে আসছেন। আর এ থেকে উপার্জিত অর্থে তার সংসার চলে। কিন্তু ডিসি অফিসের কার্যালয়ের বাহিরে ক্যান্টিন চালু হওয়ার পর থেকে তিনি আর ওই এলাকায় যেতে পারছেন না। বিষয়টি জেলা প্রশাসক দেবী চন্দকে মৌখিকভাবে জানালে তিনি আদালত এলাকা যাতে অপরিচ্ছন্ন না হয় সেদিকে খেয়াল রেখে ব্যবসা করতে মৌখিকভাবে বলে দেন। এরই ধারাবাহিকতায় সোমবার ব্যবসার উদ্দেশ্যে ডিসি অফিসের ভেতরে যান সুভাষ। তিনি ভেতরে যাওয়ার পর তুচ্ছ বিষয় নিয়ে নয়ন সরকার তার সহযোগীদের নিয়ে তার উপর হামলা চালায়। বিষয়টি সদর থানা পুলিশকে জানানো হয়েছে বলে জানান সুভাষ।