স্টাফ রিপোর্টার ॥ যে কোন সময় পদ হারাতে পারে হবিগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পান্না কুমার শীল। তিনি টানা ৭ মাসিক সভায় অনুপস্থিত রয়েছেন। ফলে পৌরসভার নিয়মানুযায়ী তিনি এখন পদ হারানোর দ্বারপ্রান্তে রয়েছেন।
পৌরসভা সূত্রে জানা যায়- আগস্ট মাসের মাসিক সভার সিদ্ধান্ত অনুসারে ইতোমধ্যে তার অনুপস্থিতি সংক্রান্ত তথ্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। ওই সভায় ৩নং ওয়ার্ডের কার্যক্রম পালনের জন্য ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহির উদ্দিনের উপর অতিরিক্ত দায়িত্ব অর্পণ করা হয়েছে।
মেয়র আতাউর রহমান সেলিম সাক্ষরিত স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবরে ৩ সেপ্টেম্বর প্রেরিত এক পত্রে ২৮ আগস্ট অনুষ্ঠিত মাসিক সভার সিদ্ধান্তের কথা উল্লেখ করা হয়। পত্রে বলা হয়, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পান্না কুমার শীল গত ফেব্রুয়ারি হতে আগস্ট মাস পর্যন্ত টানা ৭ মাসিক সভায় অনুপস্থিত ছিলেন। তার সাথে বিভিন্নভাবে যোগাযোগ করা হলেও তিনি সভায় উপস্থিত হননি। স্থানীয় সরকার আইন অনুযায়ী নোটিশ পাওয়ার পরও কাউন্সিলর যুক্তিসঙ্গত কারণ ব্যতিত পর পর পরিষদের ৩টি সভায় অনুপস্থিত থাকলে পদ হতে অপসারণযোগ্য হবেন। পত্রে আরো উল্লেখ করা হয়- অনুপস্থিতির কারনে ৩নং ওয়ার্ডের নাগরিকত্ব সনদ, ওয়ারিশান সনদ সহ অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্য পার্শ্ববর্তী ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ জাহির উদ্দিনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। এ ব্যাপারে অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে।