নিজস্ব প্রতিনিধি ॥ বিপুল উৎসাহ উদ্দীপনা আর উৎসব মুখর পরিবেশে উত্তর আমেরিকার প্রাচীনতম হবিগঞ্জী সংগঠন হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনক’র বার্ষিক বনভোজন সম্পন্ন হয়েছে। গত ২০ আগস্ট রবিবার প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা নিউইয়র্কের ‘নিউ রোচেল গেলেন আইল্যান্ড’ পার্কে বনভোজন ও মিলন মেলা অনুষ্ঠিত হয়। অতিথি ছাড়াও প্রায় ৪ শতাধিক প্রবাসী হবিগঞ্জবাসীর অংশগ্রহণে অনুষ্ঠানস্থল মিলন মেলায় পরিণত হয়। তখন পুরো পার্ক পরিণত হয় একখন্ড হবিগঞ্জে। অতিথিসহ আগতদের স্বাগত জানান বনভোজন কমিটির আহবায়ক মোঃ আতাউর রহমান ও সদস্য সচিব দেলোয়ার হোসেন মানিক, সভাপতি আজদু মিয়া তালুকদার ও সাধারণ সম্পাদক রোকন হাকিম সহ হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট ইনক’র অন্যান্য কর্মকর্তাগণ। সাধারণ সম্পাদক রোকন হাকিমের কণ্ঠে মাইকে ভেসে আসে বনভোজন উদ্বোধনের ঘোষণা। রং বেরং এর বেলুন উড়িয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি এটর্নি মঈন চৌধুরী ও হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট ইনক’র সভাপতি আজদু মিয়া তালুকদার। এসময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি শাহ ফয়েজ উদ্দিন ফজলু, সৈয়দ কামাল উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট নাসির উদ্দিন, সৈয়দ নজমুল হাসান কুবাদ, মোঃ সফিউদ্দিন তালুকদার প্রমুখ। সকালের নাস্তা, দুপুরের খাবার আর বিকেলের নাস্তা সহ দিনব্যাপী আয়োজিত বনভোজনের অনুষ্ঠানমালার মধ্যে ছিলো নানা বয়সী শিশু-কিশোর-কিশোরীদের বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতা, নারীদের জন্য মিউজিক্যাল পিলো, বেলুন ফুটানো, স্বামী ও স্ত্রীর জন্য কাপল গেম, পুরুষদের জন্য বিভিন্ন প্রতিযোগিতা আর সবার জন্য ছিলো আকর্ষণীয় র‌্যাফেল ড্র।
খেলাধুলা পর্বটি পরিচালনা করেন সৈয়দ মোশাররফ হোসেন, মোঃ রুবেল মিয়া, এমরান আলী টিপু, মোঃ আলী খান জুনেদ ও ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান। দুপুরে পরিবেশিত হয় নিউইয়র্কের সুপরিচিত মতিন রেস্টুরেন্টের মুখরোচক নানান খাবার। আরো ছিলো পান-সুপারী। পরিচালনা করেন আহ্বায়ক মোঃ আতাউর রহমান, যুগ্ম আহ্বায়ক সাব্বির হোসেন, যুগ্ম সদস্য সচিব রুবেল মিয়া, কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ টিপু, সৈয়দ জিয়াউল হাসান আসাদ, শফিকুল আলম ভূঁইয়া রিয়াদ, মুর্শেদ খান প্রমুখ।
বিকেলে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী ও সাবেক সভাপতিদের সম্মাননা ক্রেস্ট প্রদান। সংগঠনের সভাপতি আজদু মিয়া তালুকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রোকন হাকিমের পরিচালনায় এই পর্বে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন প্রধান অতিথি এটর্নি মঈন চৌধুরী, আহ্বায়ক মোঃ আতাউর রহমান, জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা সভাপতি বদরুল খান ও জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা এর সাবেক সভাপিত মইনুল হক চৌধুরী হেলাল, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট ইনক’র শাহ ফয়েজ উদ্দিন ফজলু, অ্যাডভোকেট মোঃ নাসির উদ্দিন, সৈয়দ কামাল উদ্দিন আহেমদ, সৈয়দ নাজমুল হাসান কোবাদ, মোঃ শফিউদ্দিন তালুকদার, মূল ধারার রাজনীতিক হেলডন নিউজার্সি কমিশনার দেওয়ান বজলু চৌধুরী, নিউজার্সি হবিগঞ্জ ডিস্ট্রিক্ট সোসাইটি সভাপতি এ কে মুজুমদার, চুনারুঘাট সমিতির উপদেষ্টা ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান প্রমুখ।
কার্যকরী পরিষদের পক্ষ থেকে সাবেক সভাপতিদের সম্মাননা পদক দেওয়া হয়। সাবেক সভাপতিগণ হলেন- শাহ ফয়েজ উদ্দিন ফজলু, অ্যাডভোকেট মোঃ নাসির উদ্দিন, সৈয়দ কামাল উদ্দিন আহেমদ, সৈয়দ নাজমুল হাসান কোবাদ, মোঃ শফিউদ্দিন তালুকদার। এছাড়াও প্রতিষ্ঠাতা সভাপতি মোবাশ্বির হোসেন চৌধুরী, রমিজ উদ্দিন খান ও মিজানুর রহমান চৌধুরী শেফাজ অনুপস্থিত থাকায় তাদের সম্মাননা পদক সমিতির সভাপতির নেতৃত্বে পৌঁছে দেয়া হবে। কিশোর-কিশোরীদের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার স্পন্সর করেন মাহরীন মাল্টিসার্ভিস মোশারফ চৌধুরী, স্বামী ও স্ত্রীর পুরস্কার স্পন্সর করেন সাজনা বোটিক, নারীদের বেলুন ফুটানোর পুরস্কার স্পন্সর করেন হাকিম এন্ড কো মাল্টিসার্ভিস ইন্ক। বনভোজনের বিশেষ আকর্ষণ ১০টি র‌্যাফেল ড্র’র প্রথম পুরস্কার ছিল ৬৫ ইঞ্চি টেলিভিশন স্পন্সর করে জমজম ফার্মেসী। দ্বিতীয় পুরস্কার ছিলো ৫০০ ডলার গিফট সার্টিফিকেট স্পন্সর করে স্টার ফার্নিচার, তৃতীয় পুরস্কার দেহুমিডিফির স্পন্সর করে তোফায়েল চৌধুরী লিটন, চতুর্থ পুরস্কার ৪০ ইঞ্চি টেলিভিশন স্পন্সর করে জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকান ইন্ক্, পঞ্চম পুরস্কার ল্যাপটপ স্পন্সর করে হেলথফার্স্ট মোঃ তৌহিদুল ইসলাম সজীব, ৬ষ্ঠ পুরস্কার মাইক্রোওভেন স্পন্সর করে গাউসিয়া সুপারমাকের্ট, ৭ম পুরস্কার ট্যাবলেট স্পন্সর করে সোনার বাংলা সরওয়ার হোসেন, ৮ম পুরস্কার ডিনার সেট স্পন্সর করে ইউনিভার্সাল ট্রাভেল ট্যুরস, ৯ম পুরস্কার ইলেকট্রিক লাঞ্চ ওয়ার্মার স্পন্সর করেন সাইফুল ইসলাম নাদিম, ১০ম পুরস্কার টাওয়ার ফ্যান স্পন্সর করেন ডি এইস মানিক।
এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ বানিয়াচং উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাসেম চৌধুরী, মাধবপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসিম, জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকান ইন্ক্ এর সহ-সভাপতি লোকমান হোসেন লুকু, সদস্য শামীম আহমেদ, বাংলাদেশ সোসাইটির গণসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, কমিউনিটি নেতা রেজাউল আলম অপু, সোনার বাংলা পিপলস সার্ভিসেস এর প্রেসিডেন্ট সারোয়ার হোসেন, হবিগঞ্জ সদর সমিতির সভাপতি মিয়া এম আসকির, সাধারণ সম্পাদক মোঃ আমির আলী, সাবেক সভাপতি প্রফেসর মোঃ আব্দুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম, হবিগঞ্জ সদর সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বাফুলো হবিগঞ্জ ডিস্ট্রিসিটি সোসাইটি সাধারণ সম্পাদক মোঃ শিমুল হাসান, নিউ জার্সি হবিগঞ্জ সমিতির সেক্রেটারী গোলাম রাব্বানী শামীম, কোর ক্রেডিট রিপেয়ার প্রেসিডেন্ট ও সিইও মোহাম্মেদ আবুল কাশেম, চুনারুঘাট এসোসিয়েশন ইউ এস এ সাধারণ সম্পাদক খাইরুল আবেদীন মাসুম, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি আবু সাঈদ চৌধুরী কুটি, ইব্রাহিম খলিল বারো ভুইয়া রিজু, এম উদ্দিন আলমগীর, বাংলাদেশের সাবেক পুলিশ কর্মকর্তা (এসপি) কামরুল হোসেন, মো: আব্দুল মোমেন, মোঃ আল হোসেন জয়, মোঃ সাইফুল ইসলাম নাদিম, সৈয়দ জিয়াউল হাসান আসাদ, মোঃ বশির মিয়া, নিউ ইয়র্ক পুলিশ কমিশনার মোঃ সুজাত খান, কমিউনিটি এক্টিভিস্ট তানিম চৌধুরী, নবীগঞ্জ ওয়েলফেয়ার সোসাইটি সভাপতি শেখ জামাল হোসেন, কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ, হাবিব চৌধুরী, মোঃ রাব্বানী, হুমায়ুন কবির সোহেল, গুলজার হোসেন, কাজিরুল ইসলাম শিপন, সিদ্দিকুর রহমান, রাসেল কবির, প্রফেসর আমিনুল হক চুনু, সাংবাদিক সিদ্দিকুর রহমান সুমন, গোলাম মুহিত, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাবেক সহ-সভাপতি আশফাকুল হক চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভেস্ট বিএনপি নেতা মুক্তাদির হোসেন মোতাহের, সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী, মুন্না তরফদার, তাজুল ইসলাম মানিক, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর কর্মকর্তা আব্দুল আহাদ ও নূর মহম্মদ সোহেল প্রমুখ। কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আতাউর রহমান, সহ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মানিক, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক ইমরান আলী টিপু, কোষাদক আবুল কালাম আজাদ টিপু, মহিলা সম্পাদিকা নুরজাহান চৌধুরী রুমা, কার্যকরী সদস্য সাইফুল আলম মিলন, সাব্বির হোসেন, অ্যাডভোকেট রহিম শেখ, হিমেল আলী, ফাইজুল ইসলাম তালুকদার তুহিন প্রমুখ।