এমপি মোঃ আবু জাহিরসহ বিভিন্ন মহলের শোক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি, ডিবিসি নিউজ টিভি’র হবিগঞ্জ প্রতিনিধি ও হবিগঞ্জ শহর থেকে প্রকাশিত দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার আব্দুল্লাহ আল-মামুন ইন্তেকাল করেছেন (ইন্না…রাজিউন)। গতকাল শুক্রবার বিকাল সোয়া ৩টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। তিনি ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সদস্য। তার মৃত্যুতে হবিগঞ্জের সাংবাদিকদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
শুক্রবার দুপুরে হঠাৎ তিনি হৃদরোগে আক্রান্ত হন। সাথে সাথে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে থেকে মুমুর্ষু অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সিলেট যাওয়ার পথে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। এর আগেও হৃদরোগে আক্রান্ত হয়ে একাধিকবার চিকিৎসা নিয়েছিলেন মামুন। তিনি হবিগঞ্জ পৌর এলাকার চিড়াকান্দি আবাসিক এলাকায় স্ত্রী ও এক পুত্র সন্তানকে নিয়ে বসবাস করতেন। তিনি ডেইলি অবজারভার পত্রিকায়ও জেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। মামুন প্রতিদিনের বাণী পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তিনি দীর্ঘদিন দৈনিক প্রতিদিনের বাণী ও বিজয়ের প্রতিধ্বনি পত্রিকায় কাজ করেছেন। সর্বশেষ তিনি দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।
মামুনের সহকর্মীরা জানান, হৃদরোগে আক্রান্তসহ তার শরীরে বিভিন্ন জটিলতা ছিল। সদালাপী, মৃদুভাষী ও পেশার প্রতি নিষ্ঠাবান ছিলেন সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন। তার চলে যাওয়ায় হবিগঞ্জের সাংবাদিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। গতকাল শুক্রবার রাত ৯টায় গ্রামের বাড়ি নবীগঞ্জের বৈলাকীপুরে জানাজার নামাজ শেষে সেখানেই তাকে দাফন করা হয়।
শোক ঃ সাংবাদিক মামুনের মৃত্যুতে হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি, দৈনিক আজকের হবিগঞ্জের সম্পাদক আলহাজ্ব জি কে গউছ, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ মাসুদ আলী ফরহাদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক খোয়াই সম্পাদক রোটারিয়ান শামীম আহছান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রতিদিনের বাণী সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া, প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক হবিগঞ্জের মুখ সম্পাদক হারুনুর রশিদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান শোক, প্রতিদিনের বাণীর সিনিয়র স্টাফ রিপোর্টার জুয়েল চৌধুরী ও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সাংবাদিকবৃন্দ গভীর প্রকাশ করেছেন। তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।