নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম,এ আহমদ আজাদের চুরি হওয়া মোবাইল উদ্ধার করেছে পুলিশ। নবীগঞ্জ থানার এএসআই সিরাজুল ইসলামের চেষ্টায় চোরাই মোবাইল ফোন উদ্ধার হয়েছে। শুক্রবার বিকালে মোবাইলটি মালিকের কাছে হস্তান্তর করা হয়।
গত ১৭ ফেব্রুয়ারি নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের দেওতৈল গ্রামের ইসলামী ছুন্নি সম্মেলন থেকে সাংবাদিক আজাদের মোবাইলটি চুরি হয়। পরে তিনি নবীগঞ্জ থানায় জিডি করেন। এরপর পুলিশ মোবাইলটি উদ্ধার করতে তৎপরতা শুরু করে। সিআইডি পুলিশের সহযোগিতায় আইএমইআই নাম্বার দিয়ে সিডিআর উদ্ধার করে পুলিশ জানতে পারে নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের উমরপুর গ্রামের লিলু মিয়া মোবাইলটি ব্যবহার করছেন। পরে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদের তত্ত্বাবধানে এএসআই সিরাজুল ইসলাম কালিয়ারভাঙ্গা বাজার থেকে মোবাইলটি উদ্ধার করেন। গতকাল শুক্রবার বিকালে সাংবাদিক এম,এ আহমদ আজাদের কাছে উদ্ধারকৃত মোবাইলটি সমজে দেন নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদ ও এএসআই সিরাজুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল, সাবেক সভাপতি মোঃ সারোয়ার শিকদার, সাংবাদিক ছনি চৌধুরী প্রমূখ।
নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদ বলেন, একের পর এক মোবাইল চুরির ঘটনায়, মানুষের মধ্যে নানা প্রশ্ন বিরাজ করছে। এই মোবাইল উদ্ধার হওয়ায় এখন ওয়াজ মাহফিলে মোবাইল চুরি বন্ধ হবে। উদ্ধারকৃত মোবাইলের বিষয়ে অনুসন্ধান চলছে, চোর চক্রের মুল উদঘাটন করা হবে। তাদের সঙ্গে আর কেউ জড়িত আছে কি না দেখা হচ্ছে।