দলে ত্যাগী ও রাজনৈতিক যোগ্যতা বিবেচনায় প্রার্থীদের অগ্রাধিকার তালিকা করা হবে
চারটি পৌরসভার মনোনয়ন প্রত্যাশীদের নাম আজ একসাথে ঢাকায় পাঠানো হবে

মঈন উদ্দিন আহমেদ ॥ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে যারা নির্বাচন করতে আগ্রহী এবং দলীয় মনোনয়ন প্রত্যাশী তাদের নাম আজ শনিবার ঢাকায় প্রেরণ করা হবে। শুক্রবার এ তালিকা প্রেরণের কথা থাকলেও হবিগঞ্জের অন্য ৩টি পৌরসভায় দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকা একসাথে প্রেরণের জন্য একদিন বিলম্ব হয়েছে। হবিগঞ্জ পৌরসভার পাশাপাশি চুনারুঘাট পৌরসভায় মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের তালিকা তৈরী করা হয়েছে। চুনারুঘাট পৌরসভায় এবার ৬ জন দলীয় মনোনয়ন পেতে আগ্রহ প্রকাশ করেছেন। ইতোমধ্যে আগ্রহীদের তালিকা জেলা কমিটির হাতে এসে পৌঁছেছে। নবীগঞ্জ পৌরসভার তালিকাও জেলা কমিটির কাছে পৌঁছে গেছে। নবীগঞ্জ পৌরসভায় ৮ জন দলীয় মনোনয়ন প্রত্যাশী। শুধুমাত্র বাকি রয়েছে মাধবপুর পৌর নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা। আজ মাধবপুরের তালিকাও পাবার কথা। মাধবপুরের তালিকা এসে পৌছার পর হবিগঞ্জ, নবীগঞ্জ, মাধবপুর ও চুনারুঘাট পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা একসাথে ঢাকায় প্রেরণ করা হবে।
দলীয় মনোনয়ন পেতে আগ্রহীদের তালিকায় কাদের নাম প্রথম সারিতে থাকবে এ বিষয়ে জানতে জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, রাজনৈতিক যোগ্যতা বিবেচনা এবং দলের জন্য যাদের ত্যাগ-তিতীক্ষা রয়েছে, যারা দলের জন্য নিবেদিতপ্রাণ তালিকায় তাদের প্রাধান্য দেয়া হবে। অর্থাৎ তালিকায় তাদের নাম উপরের দিকে থাকবে। কোন নামই তালিকা থেকে বাদ দেয়া হবে না। সকল নামই কেন্দ্রে প্রেরণ করা হবে বলে জানান তিনি।
প্রসঙ্গত, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভা বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের টাউন হলে অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী। ওয়ার্কিং কমিটির সভায় হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে যারা নির্বাচন করতে আগ্রহী এবং দলীয় মনোনয়ন প্রত্যাশী তাদের নাম আহবান করা হয় এবং প্রত্যেক প্রার্থীকে দাঁড়িয়ে নিজের পরিচয় এবং রাজনৈতিক পরিচয় দিতে আহবান জানানো হয়। সভায় উপস্থিত আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১০ জন তাদের আগ্রহ ব্যক্ত করে নিজের এবং রাজনৈতিক পরিচয় ও কর্মকান্ড তুলে ধরেন। পরে মোঃ বশিরুল আলম কাউছার নামে একজন তার নাম প্রত্যাহার করে নেন। যারা হবিগঞ্জ পৌরসভায় মেয়র পদে দলীয় প্রার্থী হতে প্রকাশ্যে আবেদন করেছেন এবং নিজের রাজনৈতিক পরিচয় প্রকাশ করেছেন তাঁরা হলেন- পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হবিগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র মোঃ মিজানুর রহমান মিজান, পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মর্তুজ আলী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা কৃষকলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নূরুল আমিন ওসমান, পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য শঙ্খ শুভ্র রায়, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি লন্ডন প্রবাসী মোঃ নূর উদ্দিন চৌধুরী বুলবুল ও পৌর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শেখ তারেক উদ্দিন সুমন।