সিলোট বিভাগ অটো রাইস মিল মালিক সমিতির সভা
স্টাফ রিপোর্টার ॥ সিলেট বিভাগের অটো রাইস মিল মালিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে সুনামগঞ্জে এ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সিলেট বিভাগীয় সভাপতি হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ শংকর পালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাব্বির আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট বিভাগের অটো রাইস মিল মালিক সমিতির সহ-সভাপতি সাব্বির আহমেদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মহানুর রশিদ, অর্থ সম্পাদক আসাদুজ্জামান রনি, সদস্য আবুল আজিজ নানু, মকসুদ আলী, আমিনুর রহমান, আব্দুল ওয়াহিদ, রকুনুজ্জামান, মোঃ জিয়াউল হক, রাসেল আহমেদ, সফিকুল ইসলাম, হাজী রঙ্গু মিয়া, মোশাররফ হোসেন, খালেদ আহমদ, জাহাঙ্গীর আলম, কোষাধ্যক্ষ আবুল ওয়াহিদ, মকসুদুজ্জামান, হবিগঞ্জ জেলা অটো রাইস মালিক সমিতির সভাপতি মোঃ ছামির আলী, সহ-সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক আনিছুর রহমান রাজীব, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, মেসার্স এনএস অটো রাইস মিলের পরিচালক শিমুল পাল প্রমূখ।
সভায় চলতি আমন মৌসুমে সরকারের নির্ধারিত আমন ধানের মূল্যের সাথে সামঞ্জস্য রেখে চালের মূল্য নির্ধারণের দাবি জানানো হয়। সভায় সিলেট বিভাগের অটো রাইস মিল মালিক সমিতির সভাপতি হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী শংকর পাল বলেন- সরকার বর্তমানে আমন চাল সংগ্রহের জন্য মিল মালিকদের সাথে ২৬ নভেম্বরের মধ্যে চুক্তি করার সময় বেধে দিয়েছে। যেহেতু সিলেট অঞ্চলে অগ্রহায়ন মাসের ১৫ দিন পর ধান কাটা শুরু করেন সে জন্য আমরা চুক্তির সময়সীমা আরো ১৫ দিন বাড়ানোর আবেদন জানাচ্ছি। তিনি আরো বলেন- বন্যা ও করোনাকালীন সময়ে আমাদের সিলেট বিভাগের অনেক মিল মালিক বোরো ধান চাল সংগ্রহ অভিযানে অংশগ্রহন করতে পারেননি। সেজন্য আমরা অবিলম্বে মিল মালিকদের বকেয়া জামানত ও চাল ক্রয়ের জামানতের টাকা প্রদান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই। এছাড়াও আমরা মিল মালিকরা অনেক সময় প্রশাসনিক হয়রানির শিকার হই। মালিকদের প্রশাসনিক ভাবে হয়রানি না করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান শংকর পাল।
সভায় মোঃ জিয়াউল হককে সভাপতি, রাসেল আহমেদকে সাধারণ সম্পাদক, আমিনুর রহমানকে সহ-সভাপতি, জাহাঙ্গীর সাংগঠনিক সম্পাদক, আব্দুল ওয়াহিদকে কোষাধ্যক্ষ করে সুনামগঞ্জ জেলা অটো রাইস মিল মালিক সমিতির কমিটি গঠন করা হয়।