বিকেজিসি প্রথম হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও হোমল্যান্ড আইডিয়াল স্কুল তৃতীয় স্থান অর্জন করে
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জেলা পর্যায়ের বিজ্ঞান কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উম্মে ইসরাত এর সভাপতিত্বে ‘বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার; ভেজালমুক্ত খাবার’ শীর্ষক সেমিনারে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তওহীদ আহমেদ সজল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার।
উপজেলা পর্যায়ে ১ম/২য়/৩য় স্থান অধিকারী দলসমূহ নিয়ে জেলা পর্যায়ে লিখিত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলার বিভিন্ন প্রান্ত থেকে ২৯টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। লিখিত পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ সেরা ৮ দল নিয়ে অনুষ্ঠিত হয় মৌখিক প্রতিযোগিতা। স্বাস্থ্যবিধি মেনে লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হয়। জেলা পর্যায়ে চূড়ান্তভাবে ১ম স্থান অধিকার করে বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দল। হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও হোমল্যান্ড আইডিয়াল স্কুল তৃতীয় স্থান অধিকার করে।
এর আগে বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জেলা পর্যায়ের বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উম্মে ইসরাত এর সভাপতিত্বে দিনব্যাপী এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।