হবিগঞ্জে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি
এসএম সুরুজ আলী ॥ সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, বাংলাদেশের প্রতিটি জেলায় সপ্তাহব্যাপী সংস্কৃতি মেলার আয়োজন করা হবে। হবিগঞ্জ থেকেই এই মেলা শুরু হবে। হবিগঞ্জের যারা মরমী সাধক ছিলেন তাদের স্মরণে আয়োজন করা হবে হবিগঞ্জের মেলা। হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর বিভিন্ন সমস্যা অবগত হয়ে মন্ত্রী বলেন এর সকল সমস্যার সমাধান করা হবে। পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড বৃদ্ধির জন্য ২০২১ সালের জুন মাস পর্যন্ত শিল্পকলা একাডেমীর নন এসি হলভাড়া মওকুফ করা হবে। এই সময়ে যতগুলো সাংস্কৃতিক অনুষ্ঠান হবে সবগুলোতে সরকারের পক্ষ থেকে ভর্তুকি দেয়া হবে।
মন্ত্রী বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ সার্কিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত সুধীজন ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। তিনি আরও বলেন, সারা দেশের শিল্পীদের সম্মানী বৃদ্ধি করা হবে। হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর সামনে জাতির পিতার ম্যুরাল তৈরি করা হবে।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মর্জিনা আক্তার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, বেসরকারী বিল সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, ইয়াসিন খান, পিন্টু দেব, সাজিদ পরদেশী, আবুল ফজল, আবু জাহিদ, আব্দুল মোতালিব মমরাজ, মানিক সাহা, মোক্তাদির ইবনে সালাম, অনুপ কুমার দেব মনা ও সৈয়দ রাশিদুল হাসান।