মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে উপজেলা প্রশাসনের অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে ১ লাখ টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।
মঙ্গলবার বিকেলে উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।
সূত্র জানায়, কালিয়ারভাঙ্গা ইউনিয়নে খড়িয়া বিলে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিনের নেতৃত্বে খড়িয়া বিলে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলন করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় জলমহল ইজারাদারসহ ২ জনকে ১ লাখ টাকা অর্থদন্ড করা হয়। সেই সাথে বালু উত্তোলনের সরঞ্জাম এবং ড্রেজার মেশিন ঘটনাস্থলে ধ্বংস করা হয়।
নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন জানান, এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করে নবীগঞ্জ থানা পুলিশের একটি টিম।