স্টাফরিপোর্টার : প্রধানমন্ত্রীশেখহাসিনারনির্দেশ অনুসারে  ‘শেখ হাসিনার আহবান তিনটি করে গাছ লাগান’’ শ্লোগানে হবিগঞ্জ পৌরসভার বাস্তবায়নে বৃক্ষরোপন অভিযান শুরু হয়েছে। শুক্রবার (১০জুলাই) সকালে হবিগঞ্জ পৌরসভা প্রাঙ্গনে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করে বৃক্ষরোপন অভিযান শুভ উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির ও মেয়র মোঃ মিজানুর রহমান মিজান।
এসময় পৌর কাউন্সিলর দিলিপ দাশ, মোঃ জাহির উদ্দিন, মোঃ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম, পৌর সচিব ফয়েজ আহমেদ, নির্বাহী প্রকৌশলী সিরাজুল হকসহঅন্যান্য কর্মকর্তা ওকর্মচারীবৃন্দউপস্থিতছিলেন।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির এমপি বলেন, বৃক্ষ রোপনের কোনও বিকল্প নেই। প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় আমাদের সুন্দরবন যেমন আমাদের রক্ষা করে তেমনি অক্সিজেন দেয়। মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা অনুষারে সবাইকে বেশি বেশি বৃক্ষ রোপন করতে হবে।
পৌর মেয়র মোঃ মিজানুর রহমান মিজানবলেন, মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা অনুষারে বৃক্ষরোপনঅভিযানআজউদ্বোধনহলো।গাছেরচারারোপনকরারপরএরপরিচর্যানাকরলেসকলপরিশ্রমবিফলেযাবে।
এ সময় মেয়র মিজানপৌর কাউন্সিলরদেররোপনকৃতচারাগাছগুলোরক্ষনাবেক্ষনেরপরামর্শদেন। প্রতি ওয়ার্ডেবিভিন্নপ্রজাতিরবনজ,ফলজ ও ঔষধীগাছেরচারারোপনঅভিযানঅব্যাহতথাকবে।