নিজস্ব প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর শিল্প এলাকায় পাচারকারী চক্রের বন্দিদশা দুই তরুণীকে উদ্ধার করেছে পুলিশ। থানা পুলিশ সূত্র জানায়, শনিবার দিবাগত রাতে শায়েস্তাগঞ্জ থানায় নিখোঁজ তরুণীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়। অভিযোগ দেয়ার সঙ্গে সঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলামের তত্ত্বাবধানে ওসি মোজাম্মেল হোসেনের নেতৃত্বে ওসি (তদন্ত) আল মামুন, এসআই রাজিব চন্দ্র সরকার, আব্দুল ওয়াদুদ, কামরুল ইসলাম, এএসআই বিধান রায়সহ একদল পুলিশ শায়েস্তাগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। ঘন্টাব্যাপী এ অভিযানে দুই তরুণীকে উদ্ধার করে পুলিশ। এ সময় পাচারকারী চক্রের ব্যবহৃত একটি প্রাইভেটকারও উদ্ধার করা হয়। রবিবার দুপুরে তাদেরকে হবিগঞ্জ সদর কোর্টে পাঠানো হয়। কোর্টের কাছে তারা জবানবন্দী প্রদান করেছে। এর আগে ৩ মার্চ সকাল ১১টায় অলিপুর শিল্প এলাকা থেকে পাচারকারী চক্রের সদস্যরা দুই তরুণীকে অপহরণ করে নিয়ে যায়। শিল্প এলাকার অজ্ঞাত স্থানে একটি আস্তানায় তাদের আটক রেখে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন চালানো হয়।
অলিপুর এলাকার বাসিন্দা দুই তরুণী পুলিশের কাছে জানায়, চক্রের নেতা স্বপন ও তার সঙ্গীরা মিলে বিভিন্নভাবে নির্যাতন করেছে। অন্যত্র পাচারের জন্য তাদেরকে চাপ প্রয়োগ করেছিল। পুলিশ সময়মত অভিযান করায় তারা রক্ষা পান।
এর সত্যতা নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হোসেন বলেন, পাচারকারী চক্রের নেতা স্বপনকে পুলিশ গ্রেফতার করতে তৎপর রয়েছে। এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।