মোহাম্মদ শাহ্ আলম ॥ ফজরের আজান দেয়া অবস্থায় হবিগঞ্জ সদর উপজেলার ধল জামে মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিনকে ছুরিকাঘাত করেছে এক যুবক। গুরুতর আহত অবস্থায় তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মিন্নত আলী (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সে বানিয়াচং উপজেলাম ইকরাম গ্রামের মৃত লিয়াকত আলীর ছেলে এবং ধল গ্রামের আব্দুর হাই’র শ্যালক। সে ধল গ্রামেই বসবাস করতো।
হাসপাতালে চিকিৎসাধীন মাওলানা মহিউদ্দিন জানান, গতকাল ফজরের নামাজের আজানের পূর্বে গ্রেফতারকৃত মিন্নত আলী তার কাছে গিয়ে বলে সে একজন মানুষকে খুন করে এসেছে, মসজিদে যেন তাকে আশ্রয় দেই। এ সময় তিনি মিন্নত আলীকে মসজিদ থেকে বের হয়ে যেতে বলেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির জের শেষে তিনি আজান দিতে যান। আজান দেয়া অবস্থায় মিন্নত আলী ইমাম মাওলানা মহিউদ্দিনের উপর হামলা চালায় এবং ছুরি দিয়ে মুখে, মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এক পর্যায়ে তিনি শোর চিৎকার করলে মিন্নত আলী পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে এলাকাবাসী উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন। সকালে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় এসে ঘটনার সাথে জড়িত মিন্নত আলীকে গ্রেফতারের দাবি জানান। এরই পরিপ্রেক্ষিতে গতকাল সন্ধ্যায় হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলীর নেতৃত্বে এসআই খোরশেদ আলমসহ একদল পুলিশ ধল এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত মিন্নত আলীকে গ্রেফতার করে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী জানান, ধারণা করা হচ্ছে, মোবাইল চুরি করতে গিয়ে এ ঘটনা ঘটিয়েছে গ্রেফতারকৃত মিন্নত আলী। তবে এ ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।