মোঃ আলাউদ্দিন আল রনি ॥ আন্তর্জাতিক নারী দিবসে মাধবপুর উপজেলার পৃথক দুই এলাকা থেকে দুই স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার বিকালে পৌর শহরের ৩নং ওয়ার্ডের পশ্চিম মাধবপুর থেকে এস.এস.সি পরীক্ষার্থী মারিয়া আক্তার রিপা ও দুপুরে ফতেহপুর গ্রাম থেকে কামরুন্নাহার নিপা নামে দুই স্কুলছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করে।
পুলিশ ও ছাত্রীর পারিবারিক সূত্রে জানা যায়- বরিশালের বড়জ্বালা পাথরঘাটা উপজেলার আমড়াতলা গ্রামের মীর আনোয়ার হোসেন দীর্ঘদিন ধরে মাধবপুর পৌর শহরের পশ্চিম মাধবপুরে ভাড়াটিয়া বাসায় বসবাস করে আসছে। রবিবার সকালে তার মেয়ে প্রেমদাময়ী উচ্চ বালিকা বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষার্থী মারিয়া আক্তার রিপাকে (১৬) বাসায় রেখে পরিবারের সদস্যরা বাইরে যান। বিকাল সাড়ে ৩টার দিকে বাসায় তার ছেলে এমরান এসে দরজা বন্ধ দেখতে পেয়ে পান। পরে জানালা দিয়ে রিপা ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলতে দেখে থানায় খবর দেয়। খবর পেয়ে থানার এস.আই আব্দুল আহাদ লাশ উদ্ধার করে।
এমরান জানান- দুপুরে বোনকে বাসায় রেখে তিনি বাহিরে যান। সাড়ে ৩টার দিকে বাসায় এসে দেখেন রুমের দরজা বন্ধ। অনেক ডাকাডাকির পর জানালা দিয়ে দেখতে পান তার বোন ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলছে। এস.আই আব্দুল আহাদ জানান বিষয়টি প্রেমঘটিত হতে পারে। তদন্ত চলছে।
অপরদিকে উপজেলার বাঘাসুরা ইউনিয়নের ফতেহপুর গ্রামের আব্দুল আউয়ালের মেয়ে মানিকপুর ড. মহিউদ্দিন উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী কামরুনাহার নিপা (১৫) গোয়ালঘরে তীরের সঙ্গে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে থানার এস.আই কামরুল হাসান লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করেন।
থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল হোসেন জানান, দুটি মেয়ে আত্মহত্যা করেছে। একটি প্রেমঘটিত অন্যটি এখনও জানা যায়নি। তবে তদন্ত চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।