সুমন আহমেদ বিজয় ॥ যৌতুক ও মারপিটের অপরাধে মোঃ সালাম হোসেন কানু নামে এক আসামীকে ৩ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ হালিম উল্লা চৌধুরী।
দন্ডপ্রাপ্ত আসামী মোঃ সাদ্দাম হোসেন কানু মাধবপুর উপজেলার ১১নং বাঘাসুরা ইউনিয়নের রাধাপুর গ্রামের মৃত মুক্তার হোসের পুত্র।
মামলায় বাদীসহ ৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহন শেষে আসামীর বিরুদ্ধে আনীত অপরাধ প্রমাণিত হওয়ায় ৩ জন আসামীর মধ্যে মোঃ সাদ্দাম হোসেন কানুকে ৩ বছরের সশ্রম কারাদন্ড ও অন্য দুইজন আসামীর বিরুদ্ধে কোন অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন বিজ্ঞ বিচারক।
বিজ্ঞ বিচারক আসামীদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন। রায় শুনে আসামী মোঃ সাদ্দাম হোসেন কানু কান্নায় ভেঙ্গে পড়েন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম। তিনি জানান আমরা রাষ্ট্রপক্ষ যৌতুকের জন্য মারপিটের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছি বিধায় আদালত আসামীকে সর্বোচ্চ শাস্তি দিয়েছেন। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নরেশ চন্দ্র পাল।
উল্লেখ, ২০১৫ সালের ৮ মার্চ যৌতুক হিসাবে ২ লক্ষ টাকার জন্য বাদীনী মোছাঃ আজেদা বেগমকে মারপিটের অভিযোগে মোঃ সাদ্দাম হোসেন কানু সহ ৩ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়।