মোঃ আলাউদ্দিন আল রনি ॥ ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজিবাজার এলাকায় শুক্রবার সকালে ট্রাকের নিচে চাপা পড়ে হেলপার নিহত ও ২ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, শুক্রবার সকালে ঢাকা থেকে সিলেটগামী একটি ট্রাক (ঢাকা মেট্রো -ন-১৫-৯১১৯) শাহজিবাজার এলাকায় পৌঁছামাত্র ট্রাকের সামনের একটি চাকা পাংচার হয়ে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। দুর্ঘটনায় কুষ্টিয়া জেলার দৌলতপুর এলাকার তেলিয়াগান্দি গ্রামের চাঁদ আলীর ছেলে খালেক মিয়া (৪২) ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। ইউনুছ আলী (৪১) ও লিচু মিয়া (৪৪) নামে আরও ২ জন আহত হন। আহতদের উদ্ধার করে স্থানীয় লোকজন হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করে।
মাধবপুর থানার দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ হাইওয়ে থানা পুলিশ উদ্ধার করেছে।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লিয়াকত আলী জানান- শুক্রবার সকালে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে একটি মালবাহী ট্রাক ছেড়ে আসে। বেলা সাড়ে ১১টার দিকে মাধবপুর উপজেলার শাহজিবাজার এলাকায় পৌঁছামাত্র ট্রাকটির সামনের একটি চাকা পাংচার হয়ে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই চালকের সহকারী (হেলপার) নিহত হয়। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে নিহতের স্বজনরা ছুটে আসেন। তাদের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।