স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার নীলফামারী জেলার মোঃ রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি ঢাকার আদাবর থানায় মামলাটি দায়ের করেন। এতে শেখ হাসিনাসহ আরও অনেককে আসামিভুক্ত করা হয়। এর মধ্যে ব্যারিস্টার সুমন ২৯ নম্বর আসামি। মামলার ২৯ নম্বর আসামির ঠিকানা লেখা রয়েছে- ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, সাবেক সংসদ সদস্য, পিতা সৈয়দ এরশাদ আলী, সাং- সৈয়দ সাহেবের বাসা, বড়াইল, ডাকঘর- চুনারুঘাট-৩৩২০, থানা- চুনারুঘাট, জেলা-হবিগঞ্জ।
মামলার এজাহারে বাদী অভিযোগ করেন, গত ৫ আগস্ট রুবেল আদাবরের রিংরোডে প্রতিবাদী মিছিলে অংশ নেয়। এ সময় আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশ ও প্রত্যক্ষ মদদে কেউ মিছিলে গুলি ছোড়ে। বুকে ও পেটে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে হাসপাতালে নিলে চিকিৎসারত অবস্থায় ৭ আগস্ট মারা যায় সে।
প্রসঙ্গত, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে তৎকালীন আওয়ামী লীগের বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। সম্প্রতি বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে হঠাৎই ব্যারিস্টার সুমন আত্মগোপন করেন।