টিকেট কালোবাজারী বন্ধের দাবি
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে রেলওয়ে কর্মকর্তা-কর্মচারিদের দুর্নীতি ও টিকেট কালোবাজারিদের বিরুদ্ধে মানববন্ধন করেছে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা। গতকাল রবিবার বিকেল সাড়ে ৩টায় শায়েস্তাগঞ্জ রেলওয়ে প্লাটফর্মে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনে টিকেট কালোবাজারি, রেলওয়ে কোয়ার্টার বাণিজ্য, বিদ্যুৎ বাণিজ্য চরম আকার ধারণ করেছে। কালোবাজারিদের কারণে সাধারণ যাত্রীরা টিকেট পাচ্ছেন না, ফলে দ্বিগুণ মূল্যে টিকেট ক্রয় করতে হয়। এছাড়াও রেলওয়ের পিডব্লিও সাইফুল্লাহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে আঁতাত করে রেললাইনের পাতসহ নানা যন্ত্রপাতি বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। আইডব্লিও মিঠুন দাস রেলের নিয়োগ বাণিজ্য, অস্থায়ী কর্মচারিদের থেকে মাসোহারা নেয়া সহ নানা অপরাধমূলক কর্মকা-ে জড়িত। তাদের দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ ও টিকেট কালোবাজারি বন্ধে জোরালো পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়। এ সময় দুর্নীতি ও কালোবাজারি বন্ধ করা না হলে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের ছবি সংবলিত ব্যানার টাঙিয়ে দেওয়া হবে বলে হুশিয়ারী দেন তারা।
মানববন্ধন শেষে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার গৌর প্রসাদ দাস পলাশের কাছে তাদের দাবি তুলে ধরা হলে তিনি দুর্নীতি ও কালোবাজারি বন্ধে পদক্ষেপ নিবেন বলে আন্দোলনকারীদের আশ^স্থ করেন।