সেনাবাহিনীর সাথে সভায় হিন্দু নেতৃবৃন্দ
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে পূজা উদযাপন পরিষদের ১৫টি ইউনিয়নের নেতৃবেন্দর সাথে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা করেছেন বানিয়াচং ও আজমিরীগঞ্জের দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর মাহি আহমেদ চৌধুরী। মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে উক্ত সভা অনুষ্ঠিত হয়।
সভায় মেজর মাহি আহমেদ চৌধুরী বলেছেন বাংলাদেশ সেনাবাহিনী দেশের সকল শ্রেণীপেশার মানুষের অকৃত্রিম বন্ধু এবং সকলের নিরাপত্তা দিতে আমরা সদা প্রস্তুত। বানিয়াচংয়ে তাৎক্ষনিক অনাকাক্সিক্ষত ঘটনা ঘটলেও বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে। এখানে সব শ্রেণীপেশার মানুষ ও ছাত্র-জনতা হিন্দু ধর্মাবলম্বীদের উপসনালয় ও বাড়িঘর পাহারা দিচ্ছেন, যা সম্প্রীতির মেলবনন্ধন। হিন্দু সম্প্রদায়কে নিরাপত্তা নিশ্চিতের জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে প্রতিটি ইাউনিয়নে হিন্দু কমিউনিটির সাথে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা করে সকলকে সাহস যোগাতে পদক্ষেপ নিয়েছি আমরা।
হিন্দু নেতারা বলেন, বানিয়াচংয়ে কোথাও কোনো হিন্দু বাড়িঘরে হামলা কিংবা অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। তারা বলেন আমাদের উপাসনালয় ও বাড়িঘরের নিরাপত্তায় মুসলিম ভাইয়েরা অতন্দ্র প্রহরীর ন্যায় পাশে আছেন, এতে আমরা আনন্দিত। নেতারা আরও বলেন অতীতের ন্যায় আমরা আর কারো প্রতি একতরফাভাবে সমর্থন না করি সেবিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় এখনই। সবাইকে মিথ্যা গুজব ছড়ানো থেকে বিরত এবং কোনো রকম মিথ্যে গুজবে কান না দেওয়ার আহবান জানান হিন্দু নেতারা।
সভায় বানিয়াচং উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।