স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন আলেয়া আক্তার। গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর তিনি পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, গত ৪ এপ্রিল থেকে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছি। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে দায়িত্ব পালন করতে পারছি না। তাই মঙ্গলবার থেকে আমি জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলাম।
উল্লেখ্য, তিনি হবিগঞ্জ-৩ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের স্ত্রী। এছাড়াও আলেয়া আক্তার হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
এ ব্যাপারে জানতে আলেয়া আক্তারের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। তবে তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পরিষদ সদস্য নূরুল আমিন ওসমান।
তিনি বলেন, বিষয়টি শোনার পর জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সাথে কথা বলেছি। তিনি জানিয়েছেন অসুস্থতার কারণে পদত্যাগ করেছেন। চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুরে যাবেন।
জেলা পরিষদের প্রধান নির্বাহী নূরুল ইসলাম জানান, বিষয়টি তিনি নিশ্চিত নন। তবে তিনি বিষয়টি শুনেছেন। তিনি বলেন, চেয়ারম্যান পদত্যাগ করলে মন্ত্রণালয়ে করবেন। আর মন্ত্রণালয় থেকে চিঠি পেলে তিনি বিষয়টি বলতে পারবেন।
প্রসঙ্গত, গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে গেলে মোঃ আবু জাহিরও স্ত্রীসহ আত্মগোপন করেন।