সুমন আহমেদ বিজয় ॥ লাখাই উপজেলার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অফিসে ৩ লাখ ৩৪ হাজার টাকার বিভিন্ন মালামাল চুরি হওয়ার অভিযোগ উঠেছে। গত ১০ আগস্ট দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটে।
এ বিষয়ে উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহকারী প্রোগ্রামার আব্দুর রহিমের সাথে যোগাযোগ করলে তিনি জানান- অন্যান্য দিনের মত গত ৮ আগস্ট বৃহস্পতিবার অফিসের কাজ শেষ করে রুমে তালা দিয়ে বাড়িতে চলে আসি, রবিবার অফিসে গিয়ে দেখি অফিসের তালা খোলা এবং ভিতরে ঢুকে দেখতে পাই আমার অফিসের ১টা প্রজেক্টর মূল্য ৬০ হাজার টাকা, ১টা কম্পিউটার ৪০ হাজার টাকা, ভিডিও কনফারেন্স ডিভাইস রিমোট ৪০ হাজার টাকা, ২টা রাউটার ১ লাখ টাকা, ২টা সুইস ৯০ হাজার টাকা ও অন্যান্য মালামাল ১০ হাজার টাকা মোট ৩ লাখ ৪০ হাজার টাকার মালামাল কে বা কারা চুরি করে নিয়ে গেছে।
এ বিষয়ে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সাথে যোগাযোগ করলে তিনি জানান- গত ৮ আগস্ট শনিবার দিবাগত রাতের কোন এক সময়ে আমার কার্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অফিসের প্রায় সাড়ে তিন লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে। এ ঘটনায় থানায় কোন মামলা হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান- বর্তমানে পুলিশের কর্মবিরতি তাই মামলা করা হয়নি তবে শুনেছি এখন পুলিশের কার্যক্রম চালু হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তবে এর আগে আমরা সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখছি এবং অচিরেই চোরদের সনাক্ত করতে সক্ষম হব। আপনার কার্যালয়ের কোন নৈশ প্রহরী আছে কি না জানতে চাইলে তিনি জানান, শাজাহান মিয়া নামে একজন নৈশ প্রহরী আছে তাকেও আমরা জিজ্ঞাসাবাদ করব এবং চোরদেরকে সনাক্ত করতে পারব বলে আমি আশাবাদী।