চুনারুঘাট প্রতিনিধি ॥ আবারও চুনারুঘাটবাসী সা¤্রদায়িক সম্প্রীতির বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন। ছাত্র জনতার আন্দোনে শেখ হাসিনার পতনের পর সারাদেশে ভাংচুর, অগ্নিসংযোগ ও হামলার ঘটনা ঘটলেও চুনারুঘাট উপজেলাবাসী হিন্দু মুসলমান সবাই অক্ষত আছেন। হিন্দুদের মন্দির পাহারা দিয়ে রক্ষা করেছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পাড়ায় পাড়ায় কমিটি করে পাহারা দিয়েছে মন্দির উপাসনালয়। উপজেলায় কোন প্রকার অপ্রীতিকর ঘটনা হবে না বলে জানালেন জামায়াতের নেতাকর্মীরা। গত তিন দিন ধরেই চুনারুঘাট উপজেলার হিন্দু ধর্মাবলম্বীরা আতঙ্কে ছিলেন। আতঙ্কে ছিলেন আওয়ামী লীগেরও অনেক নেতাকর্মী। কিন্তু বিএনপি ও জামায়াত নেতাকর্মীরা থানায় গিয়ে জানিয়ে আসলেন চুনারুঘাট রক্ষার দায়িত্ব আপনাদের পাশাপাশি আমাদেরও। সম্প্রীতির চুনারুঘাটে কোন প্রকার জ¦ালাও পোড়াও হবে না। বিএনপি ও সমমনা দলগুলো এবং বৈষম্যবিরোধী আন্দোলনের নেতারাও আনন্দ মিছিল শেষে আমাদের চুনারুঘাট আমাদের গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।
এদিকে থানার অপ্রীতিকর ঘটনা এড়াতে ও চুনারুঘাট থানার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে উপজেলা বিএনপি নেতাকর্মী পুলিশকে সহায়তা করবে বলে আশ্বস্ত করেছেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মীর সিরাজ। পুলিশের সার্বিক পরিস্থিতি খোঁজ নিতে গিয়ে মঙ্গলবার রাতে ওসির সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি। তিনি জানান, আমাদের নেতা জিকে গউছ এর নির্দেশে দেশের চলমান পরিস্থিতিতে কোন দুর্বৃত্তরা যাতে থানায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সে জন্য উপজেলা বিএনপির নেতাকর্মীরা সজাগ দৃষ্টি রাখছে এবং পাহারা দিবে।
এর আগে জামায়াত নেতা চেরাগ আলীর নেতৃত্বে জামায়াত নেতৃবৃন্দ থানায় গিয়ে পুলিশকে আশ^স্ত করেছেন, তারা চুনারুঘাটের কোন ধ্বংস চান না। সকল ধর্মের মানুষকে নিয়ে তারা সুন্দর চুনারুঘাট গড়তে চান। পুলিশকে সকল সহযোগিতারও আশ^াস দেন তিনি। এদিকে বিএনপি মাইকিং করে ভাংচুর ও হামলার ঘটনা রোধ করতে সকলকে একসাথে থাকার আহবান জানিয়েছে।