নিজস্ব প্রতিনিধি ॥ সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শায়েস্তাগঞ্জে বিক্ষোভ চলাকালে শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে অন্তত ৫ শিক্ষার্থী আহত হয়। মঙ্গলবার বিকেলে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিভিন্ন স্কুল কলেজের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা কোটার বিপক্ষে নানা ধরণের স্লোগান দেন। শিক্ষার্থীদের আন্দোলনের কারণে মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। বিক্ষোভ চলাকালে হঠাৎ ছাত্রদের আন্দোলনে লাঠিসোটা নিয়ে হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। তাদের হামলায় ছত্রভঙ্গ হয়ে যায় বিক্ষোভকারীরা। ছাত্রলীগের অতর্কিত হামলায় অন্তত ৫ শিক্ষার্থী আহত হয়। তাদেরকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে সেখানে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতারা গিয়ে বিক্ষোভ করেন। এদিকে হামলার খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ও চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর আগে বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করা হয়।
অপরদিকে, হবিগঞ্জ শহরতলীর ধুলিয়াখাল পয়েন্টে হবিগঞ্জ পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের শিক্ষার্থীরা কোটা বাতিলের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে। সেখানেও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় বলেন, মহাসড়কের নতুন ব্রিজ পয়েন্টের পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। যান চলাচল স্বাভাবিক আছে। তিনি বলেন, আন্দোলনকারী ও ছাত্রলীগের মধ্যে হামলায় কয়েকজন আহত হয়েছে বলে খবর পেয়েছি।