কাজী মাহমুদুল হক সুজন ॥ হবিগঞ্জের চুনারুঘাটে গত ১ সপ্তাহ যাবৎ টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। বৃহস্পতিবার সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার অর্ধশত গ্রাম প্লাবিত হয়েছে। এর মধ্য সাটিয়াজুরী, লতিভল্লবপুর, কাজিরখিল, কোনাউড়া, সিরাজনগর, দারাগাও গ্রামের মানুষ পানিবন্দী।
কোনাউড়া গ্রামের করাঙ্গী নদীর সাঁকো ভেঙে যাওয়ায় এক গ্রামের মানুষ পানিবন্দী রয়েছে। তাছাড়া মৎস্য ও ফসলাদির মারাত্মক ক্ষতি হয়েছে। সাটিয়াজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দাদুর রহমান আব্দাল জানান, সাটিয়াজুরী ইউনিয়নে অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে মৎস্য, কৃষি ও ফসলাদির মারাত্মক ক্ষতি হয়েছে।
আহম্মদাবাদ ইউনিয়নের হারাজোড়া, কালীশিরি, কালামন্ডল, ঘনশ্যামপুর, সুন্দরপুর, বনগাঁও গ্রাম প্লাবিত হয়েছে। গাজীপুর ইউনিয়নের সসাদ্দামবাজার, খেতামারা, পাইকপাড়া ইউনিয়নের হলদিউরা, সতং সহ বিভিন্ন গ্রাম বন্যায় প্লাবিত হয়েছে। শানখলা ইউনিয়নের মহিমাউরা, ঢেউয়াতলী, লালাচান্দ গ্রামের রাস্তা সহ বিভিন্ন গ্রাম প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন শানখলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নজরুল ইসলাম।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার জানান- সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বন্যা পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন। তিনি নিজেও বেশ কয়েকটি গ্রাম পরিদর্শন করে তাৎক্ষণিক চুনারুঘাট উপজেলার জন্য ৫০ মে.টন থোক বরাদ্দ দেয়া হয়েছে, যা প্রয়োজনীয়তার নিরিখে বিতরণ করা হবে।