চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রানীগাও ইউনিয়নের রেমা কালেঙ্গার অভয়ারণ্যের মঙ্গল্যাবাড়ী গারিংপাড়ায় রাস্তা নিয়ে বিরোধের জের ধরে আদিবাসী স্বামী স্ত্রীকে পিটিয়ে হাত পা ভেঙ্গে দিয়েছেন ওই এলাকার ইউপি সদস্য খলিল মিয়া ও তার ছেলেরা। গুরুতর আহত সুকুরানী দেববর্মা (৪০) ও তার স্বামী সুদিনা দেববর্মা (৪৫) কে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আদিবাসী বিভিন্ন সংগঠন এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দোষীদের উপযুক্ত শাস্তি দাবি করেছেন।
সুকুরানী দেববর্মা জানান, রাস্তা দিয়ে আসা যাওয়ায় বাধা দিতেন এলাকার ইউপি সদস্য খলিল মিয়ার ছেলে মারুফ মিয়া। সোমবার সন্ধায় মারুফসহ ৪/৫ জন মিলে রাস্তা আটকিয়ে তাদের উপর শারীরিক নির্যাতন করেন। এক পর্যায়ে লাঠি দিয়ে পিটিয়ে তার (সুকুরানী দেববর্মা) হাত ভেঙ্গে দেয়। এসময় তার স্বামী তাকে বাঁচাতে আসলে তাকেও মারধোর করে মারুফ ও তার লোকজন। পরে স্থানীয়রা রাতে তাদের উদ্ধার করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এদিকে এঘটনায় সাতছড়ি ত্রিপুরা পল্লীর হেডম্যান চিত্ত দেববর্মা, সিলেট আদিবাসী ফোরামের সভাপতি জনক দেববর্মাসহ অনেকেই এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তাদের বিচার দাবি করেছেন।
এ বিষয়ে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায় জানান, ঘটনাটি জানতে পেরেছি। অভিযোগ পেলে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।