আলমগীর কবির, মাধবপুর থেকে ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মার্কেটের সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে মাধবপুরের ৩ শ্রমিক মারা গেছেন। রবিবার দুপুরে নাসিরনগর উপজেলার গুটমা গ্রামের স্বপ্না মার্কেটে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নাসিরনগর থানার ওসি সোহাগ রানা। নিহতরা হলেন, মাধবপুর উপজেলার পৌর এলাকার কৃষ্ণনগর গ্রামের ফজলুল হকের ছেলে আলম মিয়া (২২), আদাঐর ইউনিয়নের সম্পদপুর গ্রামের নজব আলীর ছেলে ছনু মিয়া (২৩) ও একই ইউনিয়নের মৌজপুর গ্রামের আবেদ আলীর ছেলে স¤্রাট মিয়া (২৫)।
স্থানীয় লোকজন জানান, গুটমা বাজারের পাশে আহাদ আলীর স্ত্রীর নামে স্বপ্না মার্কেট নির্মাণ করা হচ্ছে। ৩ মাস ধরে নির্মাণকাজ চলমান। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে মার্কেটে কাজ করতে আসেন কয়েকজন শ্রমিক। নির্মাণাধীন মার্কেটের সেপটিক ট্যাংকের কাঠের মাচাল খুলতে ট্যাংকের ভিতরে প্রবেশ করেন একজন। তিনি ভিতর থেকে বের হতে না পারায় তাকে বের করতে এক এক করে বাকী দুইজনও প্রবেশ করে। পরে তাদের কোনো শব্দ না পেয়ে স্থানীয়রা গিয়ে দেখতে পান সবাই ভেতরে অচেতন অবস্থায় পড়ে আছে। পরে ফায়ার সার্ভিস মরদেহ উদ্ধার করে।
স্থানীয় বাসিন্দা মোঃ মালেক মিয়া জানান, সকালে ৩ জন সেপটিক ট্যাংকের ভেতর নামেন। সাড়া না পেয়ে গিয়ে দেখা যায় তারা মারা গেছেন।
মার্কেটের মালিক আহাদ আলীর সাথে কথা হলে তিনি জানান, ঠিকাদার দিয়ে তিনি মার্কেটের নির্মাণকাজ করছেন। শ্রমিক নিহতের ব্যাপারে তিনি কিছু জানেন না।
মৃত আলমের চাচা আজাদ ভূঁইয়া জানান, আলম এক বছর হয়েছে বিয়ে করেছে। তার স্ত্রী ৬ মাসের অন্তঃসত্ত্বা। আলমের মৃত্যু সংবাদ শুনে তার স্ত্রী প্রায় পাগল হয়ে গেছে।
এ বিষয়ে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হিমাংশু রঞ্জন সিংহ জানান, সেপটিক ট্যাংকের ভেতরে জমে থাকা গ্যাসের কারণে এমন হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
নাসিরনগর থানার ওসি সোহাগ রানা জানান, ধারণা করা হচ্ছে গ্যাসের কারণে এমন হয়েছে। তবে এর পেছনে অন্য কোনো কারণ আছে কিনা তা তদন্ত সাপেক্ষে ও ময়না তদন্তের রিপোর্টের পর বলা যাবে।