স্টাফ রিপোর্টার ॥ স্কুল শিক্ষক মোঃ হুমায়ূন কবিরকে নির্দোষ দাবি করে সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী সৈয়দা নুছরাত জাহান প্রীতি। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, তার স্বামী দীর্ঘদিন যাবত সুনামের সাথে জেকে এন্ড এইচ.কে হাই স্কুলে শিক্ষকতা করছেন। যার ফলে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা তার নিকট প্রাইভেট পড়ে কৃতিত্বের সাথে পরীক্ষায় উত্তীর্ণও হয়। তিনি বলেন, তার স্বামীর সুনাম নষ্ট করার জন্য একটি মহল দীর্ঘদিন যাবত পায়তারা করে আসছিলো। এরই ধারাবাহিকতায় পূর্বপরিকল্পিতভাবে তার পরিবারের সুনাম নষ্ট করতে লাখাই উপজেলার সিংহগ্রামের মৃত রহমত উল্লার পুত্র মাওলানা সাদেকুর রহমানের মেয়েকে দিয়ে মামলা দায়ের করে।
তিনি আরও বলেন, সাদেকুর রহমান একজন মামলাবাজ। তিনি এলাকার অধিকাংশ নিরীহ মানুষকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে মোটা অংকের টাকা আদায় করেন। টাকা না দিলে হয়রানির শিকার হন ওই পরিবারের লোকজন। এ নিয়ে পুলিশ সুপার বরাবরে একাধিক অভিযোগ দেয়া হয়। মাওলানা সাদেকুর রহমানের বিভিন্ন অনিয়ম দুর্নীতি সহ্য করতে না পেরে ২০২২ সালের ৫ মে মসজিদ কমিটির সভাপতিসহ এলাকার ২/৩শ’ লোকের স্বাক্ষরে পুলিশ সুপারের নিকট অভিযোগ দায়ের করা হয়। আর এসব অপকর্ম ঢাকতেই পূর্বপরিকল্পিতভাবে তার মেয়েকে ভিকটিম সাজিয়ে তার স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে।
সংবাদ সম্মেলনে তিনি আরও দাবি করেন, মামলায় ঘটনার যে সময় উল্লেখ করা হয় ওই সময় তার স্বামী ওই স্কুলে তার কর্মক্ষেত্রে ছিলেন। এছাড়া সাদেকুর রহমান তাকে বিভিন্নভাবে হুমকি ধামকি দিচ্ছেন এবং লোক মারফত প্রস্তাব দিচ্ছেন মোটা অংকের টাকা দিলে মামলা আপোষ করবেন। তার হুমকির কারণে তিনি নিজের বাচ্চাদের নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি তার স্বামীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ সুষ্ঠু তদন্তের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।