স্টাফ রিপোর্টার ॥ ঈদকে ঘিরে শায়েস্তাগঞ্জ, সিলেটসহ বিভিন্ন জেলায় ট্রেনের টিকিট কালোবাজারী চক্র সক্রিয় হয়ে উঠেছে। কাউন্টারে টিকিট না পেয়ে বাধ্য হয়ে কালোবাজারিদের কাছে ধরণা দিচ্ছেন বাড়ি ফেরা মানুষজন। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। তবে ওই চক্রকে ধরতে মাঠে নেমেছে আইন-শৃঙ্খলা বাহীনি। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর হাতে গ্রেফতার হয়েছে ট্রেনের টিকিট কালোবাজারী চক্রের ৭ সদস্য।
গত রবি ও সোমবার সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন রেল স্টেশনে অভিযান চালিয়ে ১২৫টি টিকেটসহ কালোবাজারি চক্রের সদস্য মো. আরিফ (৩২), সজল কান্তি চন্দ (৬০), আরিফুল ইসলাম (১৯), রাজিব কুমার দাস (৪৫), মো. স্বপন মিয়া (৪২), মো. ইব্রাহিম ইসলাম রিফাত (২৪) ও মোহাম্মদ সাগরকে (৩৫) আটক করে র‌্যাব। সোমবার র‌্যাব-৯ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৯ এর অধিনায়ম মো. মোমিনুল হক।
তিনি জানান, তথ্য ছিল অনলাইনে টিকেট বিক্রির সুযোগকে কাজে লাগিয়ে সিলেটে ও ব্রাহ্মণবাড়ীয়ায় বেশ কয়েকটি চক্র সক্রিয় রয়েছে। তারা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট ক্রয় করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। সাধারণ জনগণ বাধ্য হয়ে তাদের কাছ থেকে অধিক মূল্যে ট্রেনের টিকেট ক্রয় করছেন। এমন তথ্যের ভিত্তিতে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের সদস্যদের গ্রেফতারে র‌্যাব-৯ সিলেট গোয়েন্দা তৎপরতা জোরদার করে। এরই ধারাবাহিকতায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব ৭ এপ্রিল রাত থেকে ৮ এপ্রিল পর্যন্ত সিলেট বিভাগ এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার একাধিক রেলওয়ে স্টেশনে অভিযান পরিচালনা করে ১২৫টি টিকিটসহ কালোবাজারি চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করে।