মাধবপুর প্রতিনিধি ॥ হবিগঞ্জের মাধবপুরে পুলিশের ওপর হামলা চালিয়ে চেক ডিজঅনার মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী আলমগীর চৌধুরীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছে তার লোকজন। হামলায় এক এএসআই সহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। রবিবার মধ্যরাতে উপজেলার বাঘাসুরা ইউনিয়নের সুন্দরপুর গ্রামে এ ঘটনা ঘটে।
মাধবপুর থানার ওসি মোঃ রাকিবুল ইসলাম খান জানান, উপজেলার সুন্দরপুর গ্রামের হাসান চৌধুরীর ছেলে আলমগীর চৌধুরী ৪টি চেক ডিজঅনার মামলায় আদালতের বিজ্ঞ বিচারকের নির্দেশে বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত হন। তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। রায় ঘোষণার পর পুলিশের গ্রেফতার এড়াতে তিনি পালিয়ে আত্মগোপন করেনে। রবিবার মধ্যরাতে গোপন সূত্রে খবর পেয়ে মাধবপুর থানার এসআই দ্বীন মোহাম্মদ সহ একদল পুলিশ আলমগীর চৌধুরীকে গ্রেফতার করতে তার বাড়ী উপজেলার সুন্দরপুর গ্রামে অভিযান চালায়। এসময় আলমগীর চৌধুরী কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পুলিশ তার বাড়ির সামনের রাস্তায় ব্যারিকেড দিয়ে আলমগীর চৌধুরীকে গ্রেফতার করে। ওই সময় আলমগীর চৌধুরীর লোকজন পুলিশের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। হামলায় এক এএসআইসহ ৩ পুলিশ সদস্য আহত হন। আহত পুলিশ সদস্যরা হলেন- এএসআই নূরুল ইসলাম, কনস্টেবল আরিফ শেখ ও কনস্টেবল সোহাগ মিয়া। তারা মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।
ওসি মোঃ রাকিবুল ইসলাম খান আরও জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় আলমগীর চৌধুরীকে প্রধান আসামী করে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০/২৫ জনের নামে মাধবপুর থানায় একটি মামলা হয়েছে। সোমবার পুলিশ আলমগীর চৌধুরীকে হবিগঞ্জ বিচারিক আদালতে প্রেরণ করেছে।